পুলিশ হেডকোয়ার্টার্সে ‘বঙ্গবন্ধু কর্নার’

ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০,   চৈত্র ১৬ ১৪২৬,   ০৫ শা'বান ১৪৪১

Akash

পুলিশ হেডকোয়ার্টার্সে ‘বঙ্গবন্ধু কর্নার’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:১৩ ১৯ মার্চ ২০২০   আপডেট: ২২:১৬ ১৯ মার্চ ২০২০

পুলিশ হেডকোয়ার্টার্সে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

পুলিশ হেডকোয়ার্টার্সে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পুলিশ হেডকোয়ার্টার্সে স্থাপিত হলো ‘বঙ্গবন্ধু কর্নার’।

বৃহস্পতিবার পুলিশ হেডকোয়ার্টার্সের মূল ভবনের নীচ তলায় স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। 

আইজিপি বলেন, শতবর্ষের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি সম্মান জানানোর জন্য পুলিশ হেডকোয়ার্টার্সে স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধু কর্নার’। পুলিশ হেডকোয়ার্টার্সে আসা দর্শনার্থীরা ‘বঙ্গবন্ধু কর্নার’ ব্যবহার করবেন। তারা এখানে বসবেন, বঙ্গবন্ধুকে জানার চেষ্টা করবেন। তার আদর্শ অনুসরণ করবেন।

এরপর ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদত বরণকারী সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

পুলিশ হেডকোয়ার্টার্সে প্রবেশ মুখেই বঙ্গবন্ধুর তর্জনী উঁচিত ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ছবি। ভেতরে দেয়ালে দেয়ালে তার ঘটনাবহুল সংগ্রামী রাজনৈতিক ও পারিবারিক জীবনের দুর্লভ আলোকচিত্র। একপাশে শোভা পাচ্ছে  ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’। রয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত বিশিষ্ট লেখকদের বিভিন্ন বই।

প্রতিটি নিদর্শনের শৈল্পিক উপস্থাপনা ও নান্দনিকতা যোগ করেছে ভিন্ন যাত্রা। এভাবেই শ্রদ্ধা ও ভালবাসার ছোঁয়ায় সযত্নে তুলে ধরা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- র‌্যাবের মহাপরিচালক ড. বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান অতিরিক্ত আইজি মীর শহীদুল ইসলাম, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত আইজি আবদুস সালাম, এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত আইজি মোহাম্মদ আবুল কাশেমসহ ঢাকার বিভিন্ন ইউনিটের প্রধান, ডিআইজি এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা ।

ডেইলি বাংলাদেশ/এসসি/আরএইচ