পুলিশ সেজে ডাকাতি, গ্রেফতার ৮

ঢাকা, রোববার   ০৫ জুলাই ২০২০,   আষাঢ় ২১ ১৪২৭,   ১৩ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

পুলিশ সেজে ডাকাতি, গ্রেফতার ৮

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৩ ১০ জুলাই ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর গুলিস্তানে অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। 

গ্রেফতাররা হলো- মো. আলাউদ্দিন (৪৮), মো. সবুজ মিয়া (৪৮), মো. রাসেল মাহমুদ সরকার (৩৬), মো. জুয়েল শিকদার (৪২), নিবাস কুমার সরকার ওরফে স্বপন (৩৩),  মো. রাসেল (২৪), মো. দবিরুল মিয়া (৩২) ও মো. হাসানুল বান্না (২৫)। তারা পুলিশ সেজে ডাকাতি করত বলে জানিয়েছে পুলিশ।

তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ঢাকা রেঞ্জ পুলিশের ডিপসাইন লাগানো এসআই পদ মর্যাদার র‌্যাংক ব্যাজসহ ১ সেট জেলা পুলিশের ইউনিফর্ম, ১টি স্কুল ব্যাগ, পুলিশ মনোগ্রামসহ ১টি চামড়ার বেল্ট, ১ জোড়া হ্যান্ডকাপ, ২টি ওয়াকিটকি, ১টি রামদা, ১টি চাপাতি, মাইক্রোবাসের ড্যাশবোর্ডের সামনে বাংলায় পুলিশ লেখা একটি স্টিকার, ১টি সিগন্যাল লাইট, ১টি বেতের লাঠি, ১টি হায়েস মাইক্রোবাস, ১টি টিভিএস মোটরসাইকেল ও ডাকাতি করা ১০ লাখ ৪৯ হাজার টাকা উদ্ধারের করা হয়।

ডিবি সূত্র জানায়, পুলিশ সেজে ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় ডাকাতি করছে একটি চক্র। এমন গোয়েন্দা তথ্যে মঙ্গলবার ডিবি দক্ষিণ বিভাগের গাড়ি চুরি/ছিনতাই প্রতিরোধ ও উদ্ধার টিমের সহকারী কমিশনার রফিকুল আলমের নেতেৃত্বে একটি দল অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ ঘটনায় শাহবাগ থানায় মামলা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানায়, তাতী বাজার এলাকার স্বর্ণ ব্যবসায়ী ও ঢাকা শহরের মোটা অঙ্কের টাকা বহনকারীরাই ছিল তাদের প্রধান টার্গেট। তারা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে টার্গেটকৃত ব্যক্তিদের মাইক্রোবাসে তুলে ভয়ভীতি দিয়ে স্বর্ণের বার, স্বর্ণালংকার ও নগদ টাকা হাতিয়ে নেয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

ডেইলি বাংলাদেশ/এসবি/এসআই