Alexa পুরোপুরি সুস্থ হলেই দলে ফিরবেন সাকিব

ঢাকা, শনিবার   ২০ জুলাই ২০১৯,   শ্রাবণ ৫ ১৪২৬,   ১৬ জ্বিলকদ ১৪৪০

পুরোপুরি সুস্থ হলেই দলে ফিরবেন সাকিব

 প্রকাশিত: ১৪:০৩ ১১ ফেব্রুয়ারি ২০১৮  

সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ থেকেও ছিটকে গেলেন তিনি। চোট কাটিয়ে আবার দলে ফিরলেও লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারছেননা এই ক্রিকেটার।

তবে জানা যায় লঙ্কানদের মাটিতে আয়েজিত ত্রিদেশীয় সিরিজে দলে ফিরবেন সাকিব। পুরোপুরি সুস্থ না হওয়ার কারণে দলের বাহিরে থাকতে হচ্ছে এই তারকাকে।

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য শনিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের দলে সাকিব আল হাসান ফিরলেও খেলতে পারবেন না তিনি।

বিসিবির ডাক্তার দেবাশীষ চৌধুরীর মতে পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত সাকিবকে মাঠে নামানো ঠিক হবে না। তিনি জানান, সাকিবের ক্ষত শুকানোর পরও তার আঙ্গুলে প্রায় দশটা স্ট্রিচ। পুরো সুস্থ না হলে হাত দিয়ে বল ধরবে কীভাবে। তাকে নিয়ে এখনো ভয় রয়েছে ।

বিষয়টি নিয়ে ঠাণ্ডা মাথায় চিন্তা করার উপদেশ দিয়েছেন ডাক্তার দেবাশীষ। ডাক্তারের উপদেশ অনুযায়ী সাকিবকে নিয়ে কোন রকম ঝুঁকি নেবেন না বিসিবি। পুরোপুরি সুস্থ হয়েই দলে ফিরবেন সাকিব।

এদিকে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় ইনজুরিতে পড়েন টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। যার কারণে টেস্ট সিরিজে খেলতে পারেননি তিনি। আর এখন টি-টোয়েন্টি সিরিজেও দল থেকে ছিটকে গেলেন সাকিব।

আসন্ন টি-টোয়েন্টি সিরিজে সাকিব আল হাসানের পরিবর্তে দলকে নেতৃত্ব দেওয়ার সম্ভবনা রয়েছে তামিম ইকবালের। আগামী ১৫ ফেব্রুয়ারি  মিরপুরে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ হবে ১৮ ফেব্রুয়ারি সিলেটে।

ডেইলি বাংলাদেশ/জেডআই