পুরান ঢাকায় দুস্থদের খাদ্যদ্রব্য বিতরণ করলেন জিএম কাদের

ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৭,   ০২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

পুরান ঢাকায় দুস্থদের খাদ্যদ্রব্য বিতরণ করলেন জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৫ ১ এপ্রিল ২০২০   আপডেট: ১৯:০৩ ১ এপ্রিল ২০২০

চকবাজারে খাদ্যদ্রব্য বিতরণ করছেন জিএম কাদের। ছবি: ডেইলি বাংলাদেশ

চকবাজারে খাদ্যদ্রব্য বিতরণ করছেন জিএম কাদের। ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর পুরান ঢাকায় দুস্থ ও অসহায় পথচারীদের মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য বিতরণ করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

বুধবার বিকেলে পুরান ঢাকার লালবাগ, চকবাজার, বাংলাবাজার ও নাজিমউদ্দিন রোডে পার্টির সাংগঠনিক সম্পাদক তারেক আহমেদ আদেলের ব্যবস্থাপনায় এ খাদ্যদ্রব্য বিতরণ করা হয়।

এ সময় সাধারণ রোগীরা সর্দি, কাশি ও জ্বর নিয়ে হাসপাতালে গেলে তাদের প্রয়োজনীয় সেবা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন বিরোধী দলীয় এ উপনেতা।

জাপা চেয়ারম্যান বলেন, চিকিৎসকদের পর্যাপ্ত প্রয়োজনীয় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দিতে হবে। আর অসহায় মানুষদের সাধ্যমত সহায়তা করতে পার্টি নেতা-কর্মীদের আহ্বান জানান তিনি। 

সরকার দুঃস্থ ও অসহায় মানুষের জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে জানিয়ে জিএম কাদের বলেন, এরপরও অনেক জায়গায় অসহায় মানুষেরা ত্রাণ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। যতটুকু প্রয়োজন ততটা পাচ্ছে না। আবার অনেকেই বেকার হয়ে পড়েছেন। তাদের অন্য কোনো উপায় নেই।

তাই বর্তমান বাস্তবতায় ত্রাণ বিতরণে বিত্তবানদের এগিয়ে আসতে হবে। জাতীয় পার্টির পক্ষ থেকে ক্ষুদ্র প্রচেষ্টায় কিছুটা সহায়তা করা হচ্ছে বলেও জানান জাপা চেয়ারম্যান। 

এ সময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, আলমগীর সিকদার লোটন, চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহাজাদা, প্রচার সম্পাদক মাসুদুর রহমান মাসুম, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, তথ্য ও গবেষণা সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. মোস্তাফিজুর রহমান আকাশ, যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম, নির্বাহী সদস্য অ্যাডভোকেট আবু তৈয়ব, মাসুম চৌধুরী ও ওয়াহিদুর রহমান ওয়াহিদ উপস্থিত ছিলেন।

এর আগে জাপা চেয়ারম্যান পুরান ঢাকার আমলী গোলায় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাইফুদ্দিন আহমেদ মিলনের বাসায় যান। তার ভাইয়ের মৃত্যুতে শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি। 

ডেইলি বাংলাদেশ/এস.আর/জেডআর