পুরান ঢাকায় কঠোর নিরাপত্তা; ব্যারিকেড-তল্লাশি, দোকানপাট বন্ধ

ঢাকা, শুক্রবার   ২১ জুন ২০১৯,   আষাঢ় ৭ ১৪২৬,   ১৬ শাওয়াল ১৪৪০

পুরান ঢাকায় কঠোর নিরাপত্তা; ব্যারিকেড-তল্লাশি, দোকানপাট বন্ধ

 প্রকাশিত: ১১:১১ ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ১২:১০ ১০ অক্টোবর ২০১৮

সংগৃহিত

সংগৃহিত

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে রাজধানীজুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সতর্ক অবস্থানে পুলিশ। নগরীর নাজিমুদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনাল এলাকায় সাদা পোশাকে দায়িত্ব পালন করছে পুলিশ। ওই এলাকার আশপাশের দোকানপাট বন্ধ রাখা হয়েছে। 

এদিকে যেকোনো ধরনের অপ্রীতিকর অবস্থা এড়াতে নগরীর বিভিন্ন জায়গায় এরইমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থান নিয়েছেন। মোহাম্মদপুর, ধানমণ্ডি, আজিমপুর, উত্তরা, মহাখালীর মতো ব্যস্ততম সড়কগুলোতে গণপরিবহনের সংখ্যা কম। 

বখশিবাজার, চানখারপুল, আলীয়া মাদ্রাসা ও পুরান ঢাকার বিভিন্ন রাস্তায় ব্যারিকেড দিয়ে যান চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করছে পুলিশ। আদালত ভবনের চারপাশে বাড়তি পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। এলাকায় বহিরাগতদের প্রবেশে রয়েছে নিষেধাজ্ঞা। ওইসব এলাকায় গাড়ি নিয়ে কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। এতে করে পেশাগত দায়িত্বপালনে যাওয়া সাংবাদিক থেকে শুরু করে স্কুল ও অফিসগামীরা পড়েছেন বিপাকে। পায়ে হেঁটে যাতায়াত করতে হচ্ছে। 

এছাড়া, শাহবাগ, ফার্মগেট, বকশিবাজার এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন রয়েছে। 

নাজিমুদ্দিন রোডে পুলিশ কর্মকর্তা নাসির আহমেদ খান জানান, বিভিন্ন বাহিনীর সদস্যরা সমন্বয় করে দায়িত্ব পালন করছেন। কেউ কোনো অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে, কাউকে ছাড় দেয়া হবে না।

ডেইলি বাংলাদেশ/এলকে