Alexa পুতিনের সঙ্গে সাক্ষাত করতে রাশিয়ায় কিম

ঢাকা, সোমবার   ২১ অক্টোবর ২০১৯,   কার্তিক ৫ ১৪২৬,   ২১ সফর ১৪৪১

Akash

পুতিনের সঙ্গে সাক্ষাত করতে রাশিয়ায় কিম

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩২ ২৪ এপ্রিল ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকে অংশগ্রহণ করতে রাশিয়া পৌঁছেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। রুশ বার্তা সংস্থা ‘তাস এজেন্সি’ বুধবার এক প্রতিবেদনে এ খবর নিশ্চিত করেছে। 

চলতি সপ্তাহের বৃহস্পতিবার এ দুই নেতার মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে তারা। রাশিয়ার পূর্বাঞ্চলীয় বন্দর শহর ভ্লাদিভোস্তকে প্রথমবারের মতো বৈঠক করতে যাচ্ছেন এ দুই নেতা। 

এর আগে গেল ১৮ এপ্রিল জানানো হয়, প্রথমবারের মতো কিম জং উনের সঙ্গে দেখা করবেন ভ্লাদিমির পুতিন। বলা হয়, চলতি মাসের শেষের দিকেই রাশিয়ায় এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা। দুই নেতা পরামাণু পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন।

বিশেষজ্ঞরা বলছেন,মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কিমের দুইটি বৈঠক অনুষ্ঠিত হওয়ার পরও উত্তর কোরিয়ার ওপর মার্কিন নিষেধাজ্ঞায় পরিবর্তন না আসায় পুতিনের সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন তিনি। এতে করে বিদেশি সমর্থন আরও শক্তিশালী হবে বলে আশা তার।

ক্রেমলেন মুখপাত্র ইউরি উশাখোভ বলেছেন, এই বৈঠবকের মুল আলোচ্যসূচিই থাকবে পরমাণু ইস্যু। তিনি বলেন,‘বিগত মাসগুলোতে কোরীয় উপদ্বীপে পরিস্থিতি স্থিতিশীল হয়ে উঠেছে। এজন্য উত্তর কোরিয়াকে ধন্যবাদ দিতে হয় কারণ তারা পরমাণু পরীক্ষা বন্ধ করেছে।

ডেইলি বাংলাদেশ/মাহাদী/টিআরএইচ