Alexa পুতিনের বিরুদ্ধে লড়াইয়ে নামছেন রাশিয়ার প্যারিস হিলটন

ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৩ ১৪২৬,   ১৮ মুহররম ১৪৪১

Akash

পুতিনের বিরুদ্ধে লড়াইয়ে নামছেন রাশিয়ার 'প্যারিস হিলটন'

 প্রকাশিত: ০৯:২৪ ২০ অক্টোবর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়াতে চলেছেন রাশিয়ার বিখ্যাত সংবাদ মাধ্যমের সঞ্চালক কসনিয়া সবচক। রাশিয়ার দু’দশকের প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও ভাবতে পারছেন না তাকে এই পরিস্থিতির সম্মুখীন হতে হবে।

এদিকে সেখানকার এক্সিট পোল জানাচ্ছে, চতুর্থবারের জন্য ক্ষমতায় আসবেন ভ্লাদিমির পুতিনই। তবে কসনিয়ার দাবি, রাশিয়ার উদারমনস্ক ভোটদাতারা পুতিনের ওপর খুশি নয়। তাই সেই ভোটব্যাঙ্কের ওপর ভরসা রাখছেন তিনি। তারা নতুন কাউকে চাইছেন। আর সেটাই তাকে জয়ের সম্ভাবনা দেখাচ্ছে। পুতিনের সমালোচক অ্যালেকজি নাভালনির অভিযোগ, এই দেশের সংখ্যালঘু ভোটব্যাঙ্ক পুতিনের সঙ্গে নেই। কারণ পুতিনের দুর্নীতিগ্রস্ত শাসনব্যবস্থা রাশিয়াকে বিশ্বের দরবার থেকে দূরে সরিয়ে রেখেছে।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে বছর ৩৫ এই যুবতী সেখানে বলেছেন, রাশিয়ার শীর্ষ রাজনৈতিক পদে কাজ করতে চাওয়াটা তার অধিকারের মধ্যে পড়ে। দেশের সংবিধান অনুযায়ী।

যেখানে বলা আছে সব প্রার্থীদের ৩৫ বা তার বেশি বয়সের হতে হবে।

তিনি বলেন, একবার ভেবে দেখুন, আমার বয়স যখন ১৮ বছর ছিল এবং বিশ্ববিদ্যালয়ে পড়ছি তখন রাশিয়ার ক্ষমতায় এসেছিল পুতিন। সেই সময়ে যারা রাশিয়ার মাটিতে জন্মগ্রহণ করেছিল তারা এখন ভোটাধিকার প্রয়োগ করার বয়সে পৌঁছেছে। সেক্ষেত্রে নতুন প্রজন্মের ভোটাররাই তার ভরসা বলে মনে করছেন আন্তর্জাতিক কূটনৈতিক বিশেষজ্ঞরা।

ডেইলি বাংলাদেশ/টিএএস