পুকুরে বিষ প্রয়োগ নিয়ে দ্বন্দ্ব, গ্রেফতার ২

ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

পুকুরে বিষ প্রয়োগ নিয়ে দ্বন্দ্ব, গ্রেফতার ২

শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৫ ১৯ মে ২০১৯  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

মুন্সিগঞ্জের শ্রীনগরে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ ধরাকে কেন্দ্র করে পুকুরের ইজারাদারের ওপর হামলার মামলায় সাঈদ শেখ ও আব্দুর রব নামে দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। 

পূর্ব বেজগাঁও সমাজের একটি পুকুর মসজিদের উন্নয়নমূলক কাজে অর্থ যোগান দিতে পুকুরের মালিকরা পুকুরটি পাঁচ বছরের জন্য ইজারা দেন। মসজিদ কমিটির পক্ষ থেকে স্থানীয় বিএনপি নেতার ভাই মো. মিজান ১৪ লাখ টাকায় শর্তসাপেক্ষে মাছ চাষের জন্য ওই পুকুর ইজারা নেন। পুকুরের কিছু মাছ ধরার পরে বাকি মাছ ধরার জন্য মিজান পুকুরে বিষ প্রয়োগ করলে এলাকাবাসী প্রতিবাদ করে। বিষ প্রয়োগ করার কারণে পুকুরের পানি বিষক্রিয়া হয়ে কয়েকটি হাঁস মারা যায়।

এছাড়াও পুকুরের পানি ওই সমাজে বসবাসকারী প্রায় ৫০টি পরিবারের মানুষের খাবারের অযোগ্য হয়ে পড়ে। এ নিয়ে পূর্ব বেজগাঁও গ্রামের আব্দুর রব ও সাঈদ শেখের সঙ্গে মিজানের কথা কাটাকাটি ও ধাক্কাধাকির ঘটনা ঘটে। এঘটনাকে কেন্দ্র করে মিজান থানায় অভিযোগ করলে তাদের গ্রেফতার করে পুলিশ। 

পাটাভোগ ইউপি চেয়ারম্যান ফিরোজ আল মামুন বলেন, বিষ প্রয়োগ করে মাছ ধরার কারণে সাঈদ ও আব্দুর রবের সঙ্গে মিজানের কথা কাটাকাটি হয়। কয়েকদিন আগে মোটরসাইকেল দুর্ঘটনায় মিজানের হাত ভাঙ্গে। পুকুরে বিষ প্রয়োগ করে এলাকাবাসীর তোপের মুখে পরে মিথ্যা মামলা করেন মিজান। একারণে এলাকাবাসী মিজানের প্রতি ক্ষুব্ধ। 

মামলার বাদী মো. মিজান শেখ বলেন, আমি ব্যস্ত আছি। পরে কথা বলবো।

শ্রীনগর থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা পরিমল জানান, মিজানের করা মামলায় তাদের গ্রেফতার করে রোববার মুন্সিগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ