পুঁজিবাজার পতনে শুরু নতুন অর্থবছর
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=191561 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ০৭ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৩ ১৪২৭,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

পুঁজিবাজার পতনে শুরু নতুন অর্থবছর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৬ ২ জুলাই ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

নতুন অর্থবছরের প্রথম কার্যদিবস দেশের উভয় স্টক এক্সচেঞ্জে পতন ঘটেছে। বৃহস্পতিবার উভয় পুঁজিবাজারে সব সূচক কমেছে। একইসঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন।
 
তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা স্টক  এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বৃহস্পতিবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২.৩৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৮৬.৭৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৯৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১.৪৯ পয়েন্ট এবং সিডিএসইটি ০.৫৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯২২.১০ পয়েন্টে, ১৩৩৯.৪৯ পয়েন্টে এবং ৭৯১.৮২ পয়েন্টে।

ডিএসইতে ৮১ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪৭৪ কোটি ৫২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৫৫৫ কোটি ৭১ লাখ টাকার।

ডিএসইতে লেনদেন হওয়া ২৭৩টি প্রতিষ্ঠানের  মধ্যে শেয়ার দর বেড়েছে ২৪টির বা ৮.৭৯ শতাংশের, শেয়ার দর কমেছে ৩৬টির বা ১৩.১৮ শতাংশের এবং ২১৩টির বা ৭৮.০২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

এদিকে  সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১.৪৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ৩২১.১২ পয়েন্টে। সিএসইতে আজ ১২৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৮টির দর বেড়েছে, কমেছে ২৭টির আর ৭৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।
 

ডেইলি বাংলাদেশ/এসএস/জেডআর