Alexa পুঁজিবাজারে সূচক বেড়েছে

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৬ ১৪২৬,   ১৭ জ্বিলকদ ১৪৪০

পুঁজিবাজারে সূচক বেড়েছে

 প্রকাশিত: ১৮:৪৬ ২২ মার্চ ২০১৮  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় পুঁজিবাজারে সূচকের উত্থান ঘটেছে। বেড়েছে প্রধান প্রধান সূচক। ঢাকা স্টক এক্সচেঞ্জে(ডিএসই) লেনদেন বেড়েছে। এদিকে, লেনদেন কমেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর প্রধান সূচক- ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৫৮০ পয়েন্টে। তবে অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৭৩ পয়েন্ট কমে ১৩২২পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২০৮২ পয়েন্টে।

আজ ডিএসইতে ৩৮৮ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩৬ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৩৫২ কোটি টাকার। লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৩৯টির, কমেছে ১৫৪টির। আর অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

এদিকে সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭২৩৯ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ২ ও সিএসসিএক্স ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩০০ ও ১০৪১৩ পয়েন্টে। অপর দুই সূচক সিএসই-৩০ সূচক ১৬ ও সিএসআই ১ পয়েন্ট কমে দাড়িয়েছে ১৫৮৯০ ও ১১৭২ পয়েন্টে। হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১১২টির ও অপরিবর্তিত রয়েছে ৩২টির দর।

সিএসইতে আজ ১৪ কোটি ৪৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৪ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২৮ কোটি টাকার।
ডেইলি বাংলাদেশ/এসএস