পুঁজিবাজারে সূচকের উত্থান

ঢাকা, শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১১ ১৪২৭,   ০৮ সফর ১৪৪২

পুঁজিবাজারে সূচকের উত্থান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৬ ১৫ জানুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

দেশের পুঁজিবাজারে কয়েক দিনের বড় পতনের ধাক্কা কাটিয়ে উত্থানে ফিরেছে সূচক। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয়া প্রায় ৮২ শতাংশ কোম্পানির দর বেড়েছে।

দুপুরে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ডিএসইএক্স প্রায় ৫৮ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৪ পয়েন্টে উঠে।

এই সময়ে ডিএসইতে ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৭৯টির, কমেছে ২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯১৭ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩৮২ পয়েন্টে।

এদিকে দুপুর নাগাদ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্চেও সূচক বেড়েছে। এই বাজারের প্রধান সূচক সিএসপিআই প্রায় ১৬৭ পয়েন্ট বেড়ে প্রায় ১২ হাজার ৪৬১ পয়েন্টে উঠে।

লেনদেন হয়েছে ৩ কোটি ৬৬ লাখ ৯৬ হাজার কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের। লেনদেনে থাকা ১৭৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে ১৩৫টির দাম বেড়েছে, কমেছে ২২টির ও অপরিবর্তিত রয়েছে ১৬ টির।

ডেইলি বাংলাদেশ/এসএএম