পুঁজিবাজারে জেনে-বুঝে বিনিয়োগ করুন

.ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১৩ ১৪২৬,   ২০ শা'বান ১৪৪০

পুঁজিবাজারে জেনে-বুঝে বিনিয়োগ করুন

 প্রকাশিত: ১৪:০৯ ১২ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ২০:১২ ১২ সেপ্টেম্বর ২০১৮

ছবি: পিআইডি

ছবি: পিআইডি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র বিনিয়োগকারীদের উদ্দেশ্য করে বলেছেন, যে কোনো প্রতিষ্ঠানে বিনিয়োগ করবেন বিস্তারিত জেনে ও বুঝে। বিনিয়োগ করে কেউ ক্ষতিগ্রস্ত হোক, এটা আমরা চাই না। 

বুধবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

প্রধানমন্ত্রী বলেন, পুঁজিবাজার বর্তমানে স্থিতিশীল। এ বাজারের উন্নয়ন প্রতিনিয়তই হচ্ছে। দেশের অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে পাল্লা দিয়ে সামনে এগিয়ে যাচ্ছে পুঁজিবাজার। এ বাজারকে আমরাও সহায়তা দিচ্ছি। শেয়ার বাজারের লেনদেন ও কারচুপির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। আমাদের এখন আর বিদেশিদের ওপর নির্ভর করতে হয় না। এখন আমরা নব্বই ভাগ নিজস্ব অর্থায়নে বাজেট করি। দেশ এগিয়ে যাচ্ছে। আরো এগিয়ে যাবে। ৪১ সালে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ।

বিএসইসিসহ পুঁজিবাজার সংশ্লিষ্টদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, সব ধরনের অবকাঠামোগত সুবিধা নিশ্চিকতরণের পাশাপাশি সর্বত্র স্বচ্ছতা, জবাবদিহিতা ও আইনের শাসন প্রতিষ্ঠায় আপনাদের সবাইকে কাজ করতে হবে। আমি নিশ্চিত, এসব কার্যক্রম বাস্তবায়িত হলে বেসরকারিখাতে বিনিয়োগের মাধ্যমে অর্থনৈতিক প্রবৃদ্ধি ত্বরান্বিত হবে এবং দেশের অগ্রগতির ধারা বেগবান থাকবে। 

অনুষ্ঠানে স্বচ্ছতা, জবাবদিহিতা ও আইনের শাসন প্রতিষ্ঠার পাশাপাশি পুঁজিবারের উন্নয়নে সরকারের নেয়া সব কর্মসূচি ও কার্যক্রম যথাযথভাবে বাস্তবায়ন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। 

ডেইলি বাংলাদেশ/জেডআর/এসআই/আরআই