Alexa পিরোজপুরে ১১ পানি শোধনাগার উদ্বোধন

ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯,   কার্তিক ১ ১৪২৬,   ১৬ সফর ১৪৪১

Akash

পিরোজপুরে ১১ পানি শোধনাগার উদ্বোধন

পিরোজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৭ ১১ মার্চ ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পিরোজপুরের ভান্ডারিয়ার সোমবার দুপুরে নাগরিকদের সুপেয় পানি সরবরাহের লক্ষে ১১ টি পানি শোধনাগার আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে।

ভারত সরকারের অর্থায়নে নির্মিত এ প্রকল্পটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ পানি শোধনাগার প্লান্ট উদ্বোধন করেন। 

নয়াদিল্লি থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ঢাকা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে যৌথভাবে এই প্রকল্পেরে উদ্বোধন করেন।

পিরোজপুর জেলা প্রশাসনের আয়োজনে ভান্ডারিয়া সরকারি কলেজ মাঠে উপস্থিত ছিলেন পিরোজপুর-২ আসনের এমপি সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, ডিসি আবু আলী মো. সাজ্জাদ হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দীন মহারাজ, এসপি মোহাম্মদ সালাম কবির। 

 প্রায় সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে ভারত সরকার ভান্ডারিয়া উপজেলা সদরের ১১ টি পয়েন্টে ১১টি পানি শোধনাগার প্লান্ট স্থাপন করা হয়। মিনারেল ওয়াটারের ন্যায় এ বিশুদ্ধ পানি বিনামূল্যে জনসাধারণ পান করতে পাববেন। এক একটি প্লান্টে ৫ হাজার লিটার বিশুদ্ধ পানি সার্বক্ষণিক মওজুদ থাকবে বলে জানিয়েছেন নির্মাতা প্রতিষ্ঠান ইয়ন এক্সচেইঞ্জ এর সার্ভিস ইঞ্জিনিয়ার মো. আবু হানিফ ।

ভান্ডারিয়ার ৫১ হাজার পরিবার এ সুপেয় পানির সুবিধা পাবে।

ডেইলি বাংলাদেশ/এমকে