Alexa পিজিআরকে নিষ্ঠার সঙ্গে কর্তব্য পালনের আহ্বান রাষ্ট্রপতির

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

পিজিআরকে নিষ্ঠার সঙ্গে কর্তব্য পালনের আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৪ ১৬ জুলাই ২০১৯   আপডেট: ১৮:৩২ ৩১ জুলাই ২০১৯

সেনাপ্রধান আজিজ আহমেদ

সেনাপ্রধান আজিজ আহমেদ

দেশপ্রেম, নিষ্ঠা ও শৃঙ্খলা বজায় রেখে কর্তব্য পালন করতে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) সদস্যদের আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

মঙ্গলবার বিকেলে ঢাকা সেনানিবাসে পিজিআর সদরদফতের বাহিনীরটির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর দরবারে যোগ দিয়ে এ আহ্বান জানান তিনি।

সেনাপ্রধান আজিজ আহমেদ

সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক আবদুল হামিদ বলেন, আপনাদের ওপর অর্পিত দায়িত্ব একদিকে যেমন গুরত্বপূর্ণ, তেমনি গৌরবময়। অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের নিরাপত্তা দেয়ার পাশাপাশি বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে সেনাবাহিনী তথা সমগ্র দেশের মর্যাদা সমুন্নত রাখার যে গৌরব অর্জন করছেন, তা অব্যাহতভাবে গভীর নিষ্ঠার সঙ্গে সম্পন্ন করবেন বলে আমার বিশ্বাস।

তিনি বলেন, প্রতিনিয়ত আপনাদের দায়িত্বের পরিধি বৃদ্ধি পাচ্ছে। সে কারণে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের সাংগঠনিক কাঠামো বৃদ্ধি করা হয়েছে। আগামীতেও এই রেজিমেন্টকে আরো অধিক সুসংহত করার চেষ্টা অব্যাহত থাকবে।

সেনাপ্রধান আজিজ আহমেদ

তিনি আরো বলেন, চেইন অব কমান্ডের প্রতি সম্পূর্ণ আস্থাশীল থেকে আপনাদের ওপর অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করবেন। প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের বর্তমান মান বজায় রেখে এ রেজিমেন্টের অর্জিত গৌরব রক্ষায় সবাই বলিষ্ঠ ভূমিকা রাখবেন।

রাষ্ট্রপতি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ৫ জুলাই পিজিআর প্রতিষ্ঠা করেন। ১৯৯১ সালে সংসদীয় পদ্ধতির সরকার ব্যবস্থা প্রবর্তনের পর রাষ্ট্রপতির পাশাপাশি সরকার প্রধানের নিরাপত্তার দায়িত্ব এই রেজিমেন্টের ওপর বর্তায়। 

সেনাপ্রধান আজিজ আহমেদ

তিনি আরো বলেন, প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট আমাদের গর্বের সেনাবাহিনীরই আরেকটি বিশেষায়িত অংশ। সেনাবাহিনীর সুনাম আজ জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে সুবিদিত। দেশের যেকোনো প্রাকৃতিক দুর্যোগ আর দুর্ঘটনায় সেনাবাহিনীর সদস্যরা যেভাবে দুর্গত মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য ও সহমর্মিতা প্রদর্শন করেছেন, তা জনগণের প্রভূত প্রশংসা ও সারাবিশ্বে সুনাম অর্জন করেছে।

সেনাপ্রধান আজিজ আহমেদ

যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সেনাবাহিনীর অবদানের প্রশংসা করে আবদুল হামিদ বলেন, দেশমাতৃকার উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনী নিবিড়ভাবে সম্পৃক্ত। বিশেষ করে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনীর বিশেষ অবদান রয়েছে। এরই ধারাবাহিকতায়, পদ্মাসেতু নির্মাণ কাজ সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে এগিয়ে যাচ্ছে, যা আজ দৃশ্যমান।

এর আগে পিজিআরের ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দিতে বাহিনীর সদরদফতরে পৌঁছালে রাষ্ট্রপতিকে স্বাগত জানান সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ এবং পিজিআর কামান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর আলম।

ডেইলি বাংলাদেশ/এসবি/এমআরকে

Best Electronics
Best Electronics