পিছলে গিয়ে স্মিথকে এগিয়ে দিলেন কোহলি

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২০ ১৪২৬,   ০৯ শা'বান ১৪৪১

Akash

পিছলে গিয়ে স্মিথকে এগিয়ে দিলেন কোহলি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১২ ২৬ ফেব্রুয়ারি ২০২০  

স্টিভ স্মিথ ও বিরাট কোহলি

স্টিভ স্মিথ ও বিরাট কোহলি

সম্প্রতি সর্বশেষ আপডেটকৃত টেস্ট র‍্যাংকিং প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেখানে ব্যাটসম্যানদের তালিকায় দীর্ঘদিন যাবৎ এক-এ অবস্থান করা বিরাট কোহলিকে ছাপিয়ে শীর্ষে উঠে এসেছেন অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথ। এছাড়া প্রথমবারের মতো সেরা দশে উঠে এসেছেন মৈনাক আগারওয়াল। 

আইসিসি তাদের ফেসবুক পেজে কোহলির দুইয়ে নেমে যাওয়াকে পিছলে পড়া হিসেবে উল্লেখ করেছে। তাদের ভাষায়, ‘নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ২ ও ১৯ রান করার ফলে শীর্ষস্থান থেকে পিছলে গেলেন বিরাট কোহলি। সেই সঙ্গে স্টিভ স্মিথকে পুনরায় এমআরএফ টায়ার আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে ফেরার সুযোগ করে দিলেন।’

বর্তমানে স্মিথের রেটিং পয়েন্ট ৯১১। অন্যদিকে কোহলির রেটিং পয়েন্ট ৯০৬। নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ৮৫৩ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার তিনে উঠে এসেছেন। একধাপ অবনমন হয়েছে মার্নাস লাবুশেনের (৮২৭)। পঞ্চম ও ষষ্ঠ স্থান ধরে রেখেছেন পাকিস্তানের বাবর আজম (৮০০) ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার (৭৯৩)।

আইসিসি টেস্ট ব্যাটসম্যান র‍্যাংকিংএকধাপ করে এগিয়ে সাত ও আটে আছেন যথাক্রমে ইংল্যান্ডের জো রুট (৭৬৪) ও ভারতের আজিংকা রাহানে (৭৬০)। দুই ধাপ পিছিয়ে নয়ে চেতেশ্বর পূজারা (৭৫৭)। অন্যদিকে দুই ধাপ এগিয়ে টেস্ট র‍্যাংকিংয়ের দশে উঠে এসেছেন মৈনাক আগারওয়াল (৭২৭)। 

ডেইলি বাংলাদেশ/এএল