Alexa পা পিছলে পাহাড় থেকে গর্তে, দৃশ্য রেকর্ড হল নিজেরই ক্যামেরায়

ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৩ ১৪২৬,   ১৮ মুহররম ১৪৪১

Akash

পা পিছলে পাহাড় থেকে গর্তে, দৃশ্য রেকর্ড হল নিজেরই ক্যামেরায়

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫২ ১২ সেপ্টেম্বর ২০১৯  

ছবি- ভিডিও থেকে নেয়া

ছবি- ভিডিও থেকে নেয়া

দুর্ঘটনার প্রচুর দৃশ্য ধরা পড়ে ক্যামেরায়। কিন্তু এভাবে কারো নিজের শরীরে লাগানো ক্যামেরায় তারই দুর্ঘটনার ছবি ধরা পড়া মনে হয় খুব একটা দেখা যায়নি। হাওয়াইয়ের হনুলুলুতে এমনই এক দৃশ্য ধরা পড়েছে। যেখানে এক মহিলা হাইকার পাহাড়ে ঘুরতে যান, সেখানে দুর্ঘটনার কবলে পড়েন। দৃশ্য রেকর্ড হয়েছে তারই অ্যাকশন ক্যামেরায়।

হেথার ফ্রিয়েসেন নামের ওই ব্যক্তি হাওয়াইয়ে হনুলুলুর কাউ ক্র্যাটারে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে যান। সেখানে পাহাড়, ঝর্ণা রয়েছে। হেথার একজন মার্কিন নাগরিক, বিচ ভলিবল প্লেয়ার।

যাত্রাপথের ভিডিও তুলে রাখতে শরীরের সঙ্গে ক্যামেরা লাগিয়ে নেন হেথার। অ্যাকশন ক্যামেরাগুলি ছোট্ট আকারের হয়। যেগুলি পানির ভিতরেও ছবি তুলতে পারে। অ্যাডভেঞ্চার স্পোর্টসের মুহূর্তগুলি ধরে রাখতে এই ক্যামেরা বেশি ব্যবহার করা হয়।

সেক্ষেত্রে হেলমেট, টুপি বা শরীরের অন্য কোথাও এক বা একাধিক ক্যামেরা আটকে নিলে, বিভিন্ন অ্যাঙ্কেল থেকে খেলার মুহূর্তগুলি রেকর্ড হতে থাকে।

হেথারের অ্যাকশন ক্যামেরায় রেকর্ড হওয়া ভিডিওর একটি অংশ ইনস্টাগ্রামে পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে উঁচু একটি অংশে আস্তে আস্তে এগুচ্ছেন। হঠাত্ ভেজা অংশে পা পড়ে যাওয়ায় পিছলে পড়ে যান। ভিডিও দেখে বোঝা যাচ্ছিল পাহাড়ের গায়ে ধাক্কা খেতে খেতে পড়তে থাকেন। শেষে নীচে গিয়ে পানিতে পড়েন। কোনো রকমে পানি থেকে উঠে আসেন তিনি।

হেথার পরে জানান, তার বাম দিকে চোট লাগে। এক সময়তো তার মনে হচ্ছিল, বাম দিকটি একেবারে অবশ হয়ে গিয়েছে। তিনি যন্ত্রণায় চিত্কার করছিলেন। পরে তাকে উদ্ধার করে হেলিকপ্টারে করে তুলে নিয়ে গিয়ে হাসপাতালে ভর্তি করানো হয়। এখন তিনি বিপদ মুক্ত।

ভিডিও দেখুন এখানে

ডেইলি বাংলাদেশ/এমএস