Alexa পাহাড়ের টানে পর্যটকরা

ঢাকা, রোববার   ১৭ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২ ১৪২৬,   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

Akash

পাহাড়ের টানে পর্যটকরা

 প্রকাশিত: ১০:৪১ ২৯ এপ্রিল ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বহুদিন পরে দীর্ঘ ছুটিতে ভ্রমণপিপাসু মানুষেরা ভিড় জমিয়েছেন পাহাড়-ঝরনার শহর বান্দরবানে। বৈশাখের প্রচণ্ড গরম এবং ঝড় উপেক্ষা করে পাহাড়ের মায়াবী দৃশ্য দেখতে দেশের বিভিন্ন জায়গা থেকে ছুটে আসছেন পর্যটকরা।

বৈশাখের শুরুতে তীব্র গরমে পর্যটন নগরী বান্দরবানে অতিথীদের আগমন কম থাকলেও গত দুদিনে পর্যটন স্পটগুলো পর্যটকদের পদচারণায় সরব হয়ে উঠেছে।

শুক্র ও শনিবার সরকারি ছুটির দিনে বান্দরবানের নীলাচল, মেঘলা, স্বর্ণমন্দির, শৈল প্রপাতসহ বিভিন্ন স্পটে দর্শনার্থীদের ভিড় ছিল লক্ষ্য করার মতো। সপ্তাহজুড়ে সরকারি ছুটি থাকায় পর্যটকে মুখরিত থাকবে বান্দরবানের পর্যটন কেন্দ্রগুলো।

বান্দরবানের ডেপুটি কালেক্টর আলীনূর খান বলেন, গত দুদিন ধরে শহরে প্রচুর পর্যটকের আগমন ঘটেছে। ছুটির দিনগুলোতে জেলা প্রশাসন পরিচালিত পর্যটন স্পট নীলাচল ও মেঘলায় দৈনিক প্রায় ২ হাজার পর্যটকের পদারোচনায় মুখরিত হচ্ছে।

তিনি আরো বলেন, অন্যান্য স্পটগুলোতেও প্রচুর দর্শনার্থী লক্ষ্য করা গেছে। শহরে এবং শহরের বাইরে পর্যাপ্ত পরিমাণ আবাসিক হোটেল থাকায় এখনো পর্যন্ত কারোই কোনো আবাসন সংকট দেখা যায়নি।

ডেপুটি কালেক্টর আলীনূর খান জানান, বর্তমানে জেলার বিভিন্ন উপজেলাগুলোতে ভালো সড়ক যোগাযোগ ব্যবস্থার কারণে শহরের বাইরে অর্থাৎ রুমা ও থানচি উপজেলার পর্যটন স্পটগুলো ভ্রমণের প্রতি পর্যটকদের আগ্রহ বেড়েছে। জেলা প্রশাসন পরিচালিত পর্যটন স্পটগুলোতে পর্যটকদের সকল প্রকার সুবিধা প্রদান করার পাশাপাশি নিরাপত্তার বিষয়টির দিকেও নজর রেখেছে এবং বিভিন্ন ধরণের পদক্ষেপও নিয়েছে।

এদিকে শৈল প্রপাত এলাকার হস্তশিল্প ব্যবসায়ী দৌলিয়ান বম জানান, বহুদনি পর পর্যটকদের আগমন দেখে আমরা অত্যন্ত খুশি হয়েছি। বেচা-বিক্রিও বেড়েছে।

ডেইলি বাংলাদেশ/টিএএস