পাল্টে যাচ্ছেন নাসির

.ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১৩ ১৪২৬,   ২০ শা'বান ১৪৪০

পাল্টে যাচ্ছেন নাসির

স্পোর্টস ডেস্ক :: sports-desk

 প্রকাশিত: ১৪:৫৪ ৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৪:৫৪ ৬ ডিসেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অনেকদিন অফ ফর্মের পর জাতীয় দলে জায়গা হারান নাসির। এরপর তো ইনজুরি। সঙ্গে মাঠের বাইরে বিতর্কিত সব ঘটনা। সব মিলেমিশে সমালোচিত মিঃ ফিনিশার তকমা পাওয়া নাসির যেন নিজেই ফিনিশ। কিন্তু শেষ হয়ে যেতে চান না তিনি। পাল্টে ফেলতে চান নিজেকে। আবার ফিরতে চান দলে।  

প্রায় আট মাসের ইনজুরি ও পূর্নবাসন প্রক্রিয়া শেষ করে অবশেষে অনুশীলন শুরু করেছেন নাসির হোসেন। সম্প্রতি ডিবিসি নিউজে এক সাক্ষাৎকারে নিজের খারাপ সময় নিয়ে কথা বলেন নাসির। তিনি বলেন, ‘আপনি যদি ইনজুরির কথা বলেন ২০১৮ সাল কঠিন সময় ছিল। সত্য কথা বলতে, অনেক অসহায় মনে হতো। সেই সময়টা পাশে কেউ ছিল না। খারাপ সময়ে কেউ পাশে থাকেনা, এটাই স্বাভাবিক।’

দলে জায়গা হারানোর পর ফেরাটাও যে কঠিন হবে। এছাড়া ব্যক্তিগত জীবনে বিতর্কিত কর্মকাণ্ডেও বেশ সমালোচনায় নাসির। তবে তিনি মনে করেন, দলে প্রতিযোগিতা বৃদ্ধি পাওয়ায় জাতীয় দলের দরজা সবার জন্য আরো উন্মুক্ত হয়েছে। এছাড়া নিজেকে জীবন ধারাতেও পরিবর্তন এনেই ফিরতে চান নাসির। তিনি বলেন, দলে যত বেশি প্রতিযোগিতা হবে তত ভালো। তবে ফিরতে ভাগ্যটাও প্রয়োজন। ক্রিকেটে যেমন পরিশ্রমের দরকার আছে তেমনি ভাগ্যও লাগে। আমি বিশ্বাস করি জাতীয় দল সবার জন্য উন্মুক্ত।"

ব্যক্তিগত জীবনে পরিবর্তন আনার কথা বলে নাসির বলেন, এই ৮ মাসে আমি অনেককিছু শিখেছি। বলছি না, আমি পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি বা হজে যাবো; তবে আমি আমার জীবনধারা পরিবর্তন করেছি।

ডেইলি বাংলাদেশ/এমএইচ