পার্লামেন্টের মেঝে পরিষ্কার করলেন প্রধানমন্ত্রী!

ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬,   ১৮ রমজান ১৪৪০

Best Electronics

পার্লামেন্টের মেঝে পরিষ্কার করলেন প্রধানমন্ত্রী!

 প্রকাশিত: ১৭:১৭ ৭ জুন ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পার্লামেন্টে মেঝেতে অসাবধানতাবশত প্রধানমন্ত্রীর হাতে থাকা কফি পড়ে গেছে। এটা হতেই পারে! তবে সেই মেঝে যদি প্রধানমন্ত্রী নিজেই পরিষ্কার করে, সেটা খবর বটে। নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট এমনটা করেছেন।

আর তা অবাক হয়ে দাঁড়িয়ে দেখলেন উপস্থিত হাউজ স্টাফরা।

মঙ্গলবার এই ঘটনা ঘটে। প্রধানমন্ত্রীর মেঝে পরিষ্কার করার ভিডিও ভাইরাল হয়েছে। এই ব্যতিক্রমী ঘটনায় প্রধানমন্ত্রীকে প্রশংসায় ভরিয়ে দিয়েছে সোশ্যাল মিডিয়া।

ওই দিন নেদারল্যান্ডের পার্লামেন্টে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মার্ক রুট। এক হাতে জরুরি কাগজপত্রের ফাইল এবং অন্য হাতে কফি নিয়ে ঢোকার সময়ই সিকিউরিটি গেটের কাছে অসাবধানবশত কফি কাপটা নীচে পড়ে যায়। তার পাশে থাকা এক ব্যক্তি সঙ্গে সঙ্গেই হাউজ স্টাফকে খবর দেন জায়গাটি পরিষ্কার করার জন্য। কিন্তু হাউজ স্টাফের জন্য আর অপেক্ষা করেননি তিনি।



ওই ভিডিওতে দেখা যাচ্ছে, হাউজ স্টাফের থেকে প্রধানমন্ত্রী মার্ক নিজেই ফ্লোর ওয়াইপার নিয়ে পরিষ্কার করতে শুরু করেন। তার এই কীর্তি দেখে প্রথমে হতভম্ব হয়ে যান হাউজ স্টাফ এবং অন্যরা। প্রধানমন্ত্রী কিন্তু বেশ হাসিমুখেই সবটা পরিষ্কার করে ফেলেন।

এটাই অবশ্য প্রথম নয়। তিনি আগেও এমন কাজ করেছেন, যা সাধারণত কোনো প্রধানমন্ত্রী করেন না। গত বছর একটি মিটিংয়ে যোগদান করার জন্য তিনি দামি গাড়ির বদলে সাইকেল বেছে নিয়েছিলেন। সাইকেল চালিয়ে তিনি ওই মিটিংয়ে গিয়েছিলেন। যদিও নেদারল্যান্ডসে সাইকেল অন্যতম পরিবহন মাধ্যম।

ডেইলি বাংলাদেশ/এসআই

Best Electronics