পাবনায় দুই দিনে ১৬ জনের করোনা শনাক্ত 

ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০,   আষাঢ় ২৭ ১৪২৭,   ১৯ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

পাবনায় দুই দিনে ১৬ জনের করোনা শনাক্ত 

পাবনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৩ ৪ জুন ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

পাবনায় করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। গত দুই দিনে নতুন করে ১৬ জনের করোনা শনাক্ত হওয়ায় জেলায় বৃহস্পতিবার পর্যন্ত মোট ৫৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

দুই দিনে নতুন আক্রান্তদের মধ্যে পাবনা সদরে ১৩ জন এবং সুজানগরে তিনজন রয়েছেন। 

পাবনা জেনারেল হাসপাতালে ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজনের বাড়ি সুজানগর উপজেলায় এবং একজনের বাড়ি চাটমোহর উপজেলায়। 

এ দিকে পাবনায় অফিস আদালতে স্বাস্থ্য বিধি বা সামাজিক দূরত্ব মানা হলেও গণপরিবহনে ও রাস্তা ঘাটে-বাণিজ্যিক এলাকায় অনেকাংশেই স্বাস্থ্য বিধি বা সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। গণপরিবহনে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ অব্যাহত রয়েছে। 

স্বাস্থ্য বিভাগ জানায়, আক্রান্তদের সবার বাড়ি লকডাউন করা হয়েছে। তারা নিজ নিজ বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। তাদের পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছে। এর আগে পাবনা জেনারেল হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসক, তিনজন স্টাফ নার্স এবং সাঁথিয়া ও চাটমোহর স্বাস্থ্য কমপ্লেক্সের সাতজন স্বাস্থ্য কর্মীসহ ৪২ জন করোনা আক্রান্ত হন। 

পাবনার ডেপুটি সিভিল সার্জন ডা. কেএম আবু জাফর জানান, করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য পাবনা শহরতলীর পাবনা কমিউনিটি হাসপাতালকে ১০০ শয্যা করোনা চিকিৎসা হাসপাতাল ও পাবনা জেনারেল হাসপাতালে ২০ শয্যাসহ ৮ উপজেলায় ২০০ শয্যার ব্যবস্থা রাখা হয়েছে। কমিউনিটি হাসপাতালে এরইমধ্যে চিকিৎসা শুরু হয়েছে।  

ডেইলি বাংলাদেশ/এমকে