পাপুলের কাছে আসন ছেড়ে দেয়া সেই জাপা নেতা বহিষ্কার
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=190680 LIMIT 1

ঢাকা, সোমবার   ১০ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

পাপুলের কাছে আসন ছেড়ে দেয়া সেই জাপা নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৩ ২৮ জুন ২০২০   আপডেট: ১৮:১৫ ২৮ জুন ২০২০

মো. নোমান

মো. নোমান

হুন্ডি ব্যবসা, মানবপাচার ও অর্থপাচার চক্রের হোতা হিসেবে সমালোচিত কুয়েতে গ্রেফতার হওয়া লক্ষীপুর-২ আসনের এমপি কাজী শহীদ ইসলাম পাপুলের কাছে আসন ছেড়ে দেয়া সেই নেতা মো. নোমানকে বহিষ্কার করেছে জাতীয় পার্টি। তিনি জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ছিলেন।

শনিবার রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কার আদেশে জানানো হয়, পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা মো. নোমানকে জাতীয় পার্টির প্রাথমিক সদস্য পদসহ সব পদ ও পদবী থেকে অব্যাহতি দেয়া হয়েছে। জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১(১)-এর ক ধারা মোতাবেক তাকে অব্যাহতি দেয়া হলো। 

মো. নোমানের অব্যাহতিপত্রে স্বাক্ষর করেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। এই আদেশ এরইমধ্যে কার্যকর হয়েছে। কিন্তু কী কারণে নোমানকে অব্যাহতি দেয়া হয়েছে চিঠিতে তা উল্লেখ করা হয়নি।

একদশ জাতীয় সংসদ নির্বাচনে চৌদ্দ দলীয় জোটের জাতীয় পার্টির থেকে লক্ষ্মীপর-২ আসনের এমপি প্রার্থী হন মো. নোমান। সে সময় আওয়ামী লীগ ওই আসনে কোনো প্রার্থী দেয়নি। এ সময় তিনি হঠাৎ প্রার্থিতা প্রত্যাহার করে নেন। আর সেই সুযোগে স্বতন্ত্র প্রার্থী কাজী শহীদ ইসলাম পাপুল এমপি নির্বাচিত হন। তখন জাপায় আলোচনা ওঠে নোমান পাপুলের কাছে টাকার বিনিময়ে আসন ছেড়ে দিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এসআই/জেডআর