Alexa পাপনের প্যানেলে আগের সবাই

ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৮ ১৪২৬,   ২৩ মুহররম ১৪৪১

Akash

পাপনের প্যানেলে আগের সবাই

 প্রকাশিত: ১৯:১৫ ২০ অক্টোবর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ম্যাচ নেই। ঘরোয়া ক্রিকেটের কোনো ম্যাচও নেই শের-ই-বাংলা স্টেডিয়ামে। ছুটির দিনে তো আরও সুনসান হওয়ার কথা। তার ওপর টানা বৃষ্টি। অথচ শুক্রবার দুপুরে দেখা গেল উল্টো চিত্র। অন্তত হাজারের বেশি লোক মাঠে!

এমনিতে স্টেডিয়ামের মূল ফটকেও থাকে অনেক কড়াকড়ি। কিন্তু এদিন যেন অবারিত দুয়ার। এমনকি বিসিবি কার্যালয়ের গেট দিয়েও অবাধ যাতায়াত সবার। কারণটা পরিষ্কার হলো খানিক পর। বিসিবি নির্বাচনের জন্য এদিন মনোনয়নপত্র তুলেছেন বর্তমান প্রধান নাজমুল হাসান এমপি। সেই আয়োজনে এত লোকের সমাগম, যাদের বেশিরভাগই বয়সে তরুণ।

চার বছর দায়িত্বে ছিলেন নাজমুল হাসান। পরের মেয়াদেও তার দায়িত্বে আসা একরকম নিশ্চিত। প্রতিদ্বন্দ্বী কারও নির্বাচনে আসার সম্ভাবনা এখনও পর্যন্ত নেই। তার পরও তার মনোনয়নপত্র তোলার দিনে রাজনৈতিক কার্যক্রমের মতোই দেখা গেল ‘শো-ডাউন’।

মনোনয়নপত্র তোলার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আসছে নির্বাচনের জন্য নিজের প্যানেলও ঘোষণা করলেন নাজমুল। নেই কোনো চমক, নেই কোনো নতুন মুখ। আগের পরিচালকদের সবাই আছেন এবারের প্যানেলেও। অতি নাটকীয় কিছু না হলে তারাই আবার হবেন বিসিবি পরিচালক।

মনোনয়নপত্র দাখিলের তারিখ ২৪ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ও তালিকাপ্রকাশ ২৫ অক্টোবর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৯ অক্টোবর সকাল ১০টা থেকে দুপুর ১২টা। আর নির্বাচন ৩১ অক্টোবর।

৩১ অক্টোবর বিসিবির বোর্ড রুমে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে সেদিনই জানানো হবে প্রাথমিক ফলাফল। আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত ফল প্রকাশ ১ নভেম্বর বিকেল ৩টায়। নির্বাচনে জয়ী পরিচালকদের ভোটে পরে নির্বাচিত হবেন সভাপতি।

গত ১৭ অক্টোবর শেষ হয়েছে বিসিবির গত কার্যনির্বাহী কমিটির মেয়াদ। তবে নতুন নির্বাচন পর্যন্ত দায়িত্বে আছে আগের কমিটিই। যদিও এই সময়ে কোনো নীতি নির্ধারণী সিদ্ধান্ত নিতে পারবে না তারা।

ডেইলি বাংলাদেশ/ এআর