Alexa পানি সংকটে ফেনী জেনারেল হাসপাতাল

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

পানি সংকটে ফেনী জেনারেল হাসপাতাল

আবদুল্লাহ আল-মামুন, ফেনী  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৪ ২৪ আগস্ট ২০১৯   আপডেট: ১৯:২৩ ২৪ আগস্ট ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ফেনী জেনারেল হাসপাতালে তীব্র পানি সংকট। বেশ কিছুদিন ধরেই এ অবস্থা চললেও সমাধানের কার্যকর পদক্ষেপ নেই। এতে করে রোগী ও স্বজনদের ভোগান্তি চরমে পৌঁছেছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, রোগীর পরিমাণ শয্যার দ্বিগুণ হওয়ায় চিকিৎসা নিচ্ছেন মেঝে ও করিডোরেও। ২৫০ শয্যার হাসপাতালে শুক্রবারও ৫৫৩ জন রোগী ভর্তি ছিলো। শিশু, মেডিসিন, ডায়রিয়া, ডেলিভারি, সার্জারি, গাইনি ওয়ার্ডে শয্যার বেশি রোগী চিকিৎসা নিচ্ছেন।

এদিকে ২৪ ঘন্টায় ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন পাঁচজন। এখনো ২৮ ডেঙ্গু রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছে। শুক্রবার পর্যন্ত ভর্তি হয়েছে ৩৫৯ জন। এরমধ্যে ৫২ জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৭৯ জন।

হাসপাতাল ঘুরে দেখা গেছে, এখানকার পাঁচটি টিউবওয়েলের সবগুলোই অকেজো পড়ে আছে। একটি ডায়রিয়া ওয়ার্ডের সামনে, ডায়রিয়া ওয়ার্ডের পাশে, মর্গের সামনে, নতুন ভবনের প্রবেশ পথে ডান পাশে, অপরটি নতুন ভবনের পেছনে। খাবার পানি সংকট থাকায় রোগীর স্বজনরা বাইরের দোকান থেকে কিনতে বাধ্য হচ্ছেন। এতে হয়রানির পাশাপাশি অতিরিক্ত অর্থও গুনছেন তারা।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আবু তাহের জানান, হাসপাতালের টিউবওয়েলের সমস্যা দীর্ঘদিনের। দুর্ভোগ কমাতে পৌরসভার পক্ষ থেকে একটি টিউবওয়েল বসানোর উদ্যোগ নেয়া হয়েছে। দ্রুত এটি স্থাপন করা হবে।

ডেইলি বাংলাদেশ/জেএস