প্রধান সড়কের পানিতে ভোগান্তি 
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=137268 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৪ ১৪২৭,   ৩০ মুহররম ১৪৪২

Beximco LPG Gas

প্রধান সড়কের পানিতে ভোগান্তি 

আবদুল্লাহ আল-মামুন, ফেনী ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫০ ৯ অক্টোবর ২০১৯   আপডেট: ১৭:৫৪ ৯ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ফেনীর সোনাগাজী পৌর শহরের প্রধান সড়কের মডেল থানার সামনে থেকে শহরের পশ্চিম বাজার পর্যন্ত প্রায় এক কিলোমিটার। সেই অংশে রয়েছে খানাখন্দ। সেই খানাখন্দে বৃষ্টির পানি জমে এখন অনেক বড় গর্ত সৃষ্টি হয়েছে। এতে যানবাহন চলাচলে ভোগান্তি পোহাচ্ছে যাতায়াতকারীরা। 

সড়কের জিরো পয়েন্ট, বাসস্ট্যান্ড, কলেজ রোড, তাকিয়া রোড, কাশ্মীর বাজার অংশে গর্তে পানি জমে রয়েছে। সেই গর্তে গাড়ির চাকা পড়ে সেগুলো বড় হচ্ছে। তাছাড়া রজনীগন্ধা গার্মেন্টস থেকে সোনাগাজী মাদরাসা পর্যন্ত, ডাকবাংলো, তাকিয়া রোড, কাশ্মীর বাজার সড়ক ও বাসস্ট্যান্ড এলাকায় কাদা পানিতে সয়লাভ হয়ে যায়। সড়কের এক পাশে নালা থাকলেও সেটি আর্বজনায় ভরে গেছে। অপরপাশে নালা না থাকায় পানি নিষ্কাশন হচ্ছে না। ফলে সড়কের গর্তগুলোতে পানি জমে রয়েছে।

শহরের জিরো পয়েন্টের ব্যবসায়ী আবুল কালাম বলেন, সামান্য বৃষ্টি হলেই সড়কে পানি জমে যায়। তখন বিক্রি বন্ধ হওয়ার উপক্রম হয়ে দাঁড়ায়। বিভিন্ন ধরনের যানবাহন চলাচলের সময় কাদা ও ময়লাযুক্ত পানি প্রবেশ করে দোকানের মালামাল নষ্ট হয়ে যায়। 

তিনি বলেন, পৌরসভা কার্যালয়ে গিয়ে বিষয়টি সমাধানের জন্য অনুরোধ করা হলেও সমাধান মিলছে না।

সোনাগাজী বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী আকলিমা আক্তার বলেন, পৌর শহরের প্রধান সড়কটিতে বৃষ্টি পানি জমে বেহাল হয়ে আছে। বর্ষার মৌসুম ছাড়া অন্য সময় বৃষ্টি হলে বিদ্যালয়ে আসতে দুর্ভোগ পোহাতে হয়।

ফেনী সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ হালিমুর রহমান বলেন, ২০১৮ সালের প্রথম দিকে ফেনী-সোনাগাজীর ২০ কিলোমিটার সড়ক সংস্কারে ১৬ কোটি টাকা ব্যয় হয়। একই বছরে কোম্পানীগঞ্জ-সোনাগাজী-মুহুরী প্রকল্প সড়কটিও সংস্কার করা হয়েছে। পৌর শহরের সড়কে কোনো সমস্যার সৃষ্টি হলে পৌর কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সংস্কারের উদ্যোগ নেয়া হয়। তবে আগামী সপ্তাহে পরিদর্শন করে পৌর কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেয়া হবে। 

পৌর মেয়র রফিকুল ইসলাম খোকন বলেন, পৌর শহর এলাকায় সড়ক সংস্কার ও ড্রেন নির্মাণের জন্য একাধিকবার চিঠি দিয়ে ফেনী সড়ক ও জনপথ বিভাগকে অবহিত করেছি। কিন্তু কোনো সাড়া পাইনি। পৌরবাসীর দুর্ভোগকে দূর করতে আবারো সওজের সঙ্গে যোগাযোগ করা হবে। অচিরেই পৌর শহরের ড্রেন নির্মাণের উদ্যোগ নিয়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ