Alexa পাক ক্রিকেটারকে কাঁটাচামচ নিয়ে মারতে গেলেন হরভজন!

ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯,   শ্রাবণ ৮ ১৪২৬,   ১৯ জ্বিলকদ ১৪৪০

পাক ক্রিকেটারকে কাঁটাচামচ নিয়ে মারতে গেলেন হরভজন!

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১২ ১৬ জুন ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই হাইভোল্টেজ ম্যাচ। এ ম্যাচ নিয়ে দু’দেশের সমর্থকদের উত্তেজনা অনেক সময় মারমুখি হয়ে উঠে। শুধু তাই নয়, প্রায় এর রেশ দু’দলের ক্রিকেটারদের মাঝেও মারাত্মকভাবে প্রভাব বিস্তার করে।

সম্প্রতি ভারতীয় ক্রিকেটার হরভজন সিং এক তিক্ত স্মৃতি রোমন্থন করেছেন। পুরনো স্মৃতি রোমন্থন করতে গিয়ে টাইম মেশিনে চড়ে ২০০৩ সালে গিয়েছিলেন এ অফস্পিনার। 

সে ঘটনা প্রসঙ্গে সম্প্রতি হরভজন বলেন, দুপুরের খাবার সময় টেবিলে বসেছিলাম। অন্যদিকে মুখোমুখি বসেছিল পাক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ ও শোয়েব আখতার। আমরা পাঞ্জাবি ভাষায় কথা বলছিলাম। হঠাৎ আমার ধর্ম নিয়ে ব্যঙ্গ করে ইউসুফ। আমিও সঙ্গে সঙ্গে জবাব দিয়েছিলাম। কেউ বুঝতে পারার আগেই কাঁটাচামচ হাতে নিয়ে একে অন্যকে মারতে চেয়ার ছেড়ে উঠে গিয়েছিলাম।

বিষয়টি যে এর বেশি গড়ায়নি, সেজন্য কৃতিত্ব প্রাপ্য রাহুল দ্রাবিড় ও ওয়াসিম আকরামের। টার্বুনেটরখ্যাত স্পিনার জানাচ্ছেন, দ্রাবিড় ও জাভাগাল শ্রীনাথ আমাকে আটকে রেখেছিল। অন্যদিকে, ইউসুফকে সরিয়েছিল আকরাম ও সাঈদ আনোয়ার।

এরপর কেটে গিয়েছে অনেক বছর। শত্রুতার তিক্ত স্মৃতি সরিয়ে দুজনই এখন ভালো বন্ধু। এখনও উভয় মুখোমুখি হলে বিব্রত হয়ে পড়েন অতীতের সে ঘটনার জন্য।

হরভজন বলছেন, মাঠের বাইরে শহীদ আফ্রিদি ও শোয়েব আখতারের সঙ্গেও আমার বন্ধুত্ব বেশ জমজমাট। তবে মাঠের মধ্যে অবশ্য বন্ধুত্বের কোনো গল্প থাকে না। সেখানে মুখোমুখি হলেই রণংদেহী মেজাজ! এটাই ভারত, পাকিস্তান ক্রিকেট!

ডেইলি বাংলাদেশ/জেএইচ