পাকিস্তান যাচ্ছেন মুশফিক!

ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০,   চৈত্র ১৯ ১৪২৬,   ০৮ শা'বান ১৪৪১

Akash

পাকিস্তান যাচ্ছেন মুশফিক!

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৯ ১৬ জানুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পাকিস্তান সফর নিয়ে কেটেছে ধোঁয়াশা। আগে থেকেই শোনা যাচ্ছিল, মুশফিকুর রহিম এই সফরে যেতে আগ্রহী না। সফর নিশ্চিত হওয়ার পরও এখনো এই ব্যাপারে কিছু জানাননি মুশফিক। লিখিতভাবে এ ব্যাপারে বিসিবিকে কিছুই জানাননি। তাহলে ধরে নেয়া যায় পাকিস্তান যাচ্ছেন মুশফিক।

‘মুশফিক আমাদের কোনো চিঠি দেয়নি। সে যে পাকিস্তান যাবে না বা যেতে চাচ্ছে না, এটা লিখিত দিতে হবে। সেটা নিয়ম ও রীতির আওতায়। যতক্ষণ পর্যন্ত না আমরা লিখিতভাবে মুশফিকের কোনো চিঠি পাবো, ততক্ষণ পর্যন্ত আমরা তাকে পাকিস্তানের সফরের জন্য অ্যাভেইলেবল ধরে রাখব’। মুশফিকের ব্যাপারে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এমনটাই বলেন।

তিনি আরো জানান, মুশফিকের সঙ্গে তার ব্যক্তিগতভাবে কথা হয়েছে। মুশফিক বলেছেন, আমি যাব না পাকিস্তান। তখন তিনি (নান্নু) মুশফিককে বোর্ডে চিঠি বা তাদের (নির্বাচকদের) বরাবর চিঠি দিয়ে পাকিস্তান যেতে না পারার কথা জানাতে বলেছেন।

পাকিস্তান সফর নিয়ে বেশ জটিলতা ছিল। সেটির সমাধান হয়েছে। তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল। এবারের সফরে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৪, ২৫ ও ২৭ জানুয়ারি। তিনটি ম্যাচই হবে লাহোরে। এরপর ফিরে আসবে দল।

আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে ফের পাকিস্তানে যাবে মুশফিক-মুমিনুলরা। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ৭-১১ ফেব্রুয়ারি। ম্যাচের ভেন্যু রাওয়ালপিন্ডি। 

এরপর পিএসএল-এর বিরতির ফলে আবার দেশে চলে আসবে ক্রিকেটাররা। পিএসএল শেষে এপ্রিলের ৩ তারিখ করাচিতে ওয়ানডে ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-পাকিস্তান। এই মাঠেই দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে দল দুটি।

পাকিস্তান সফরের জন্য এখনো দল ঘোষণা হয়নি। দলে জায়গা পাওয়া ক্রিকেটারদের নিয়ে হবে অনুশীলন ক্যাম্প। যতদূর জানা গেছে, ভারত সফর থেকে দলে বেশি পরিবর্তন আসার সম্ভাবনা নেই। কারণ, ভারত সফরে যারা ছিলেন তাদের বেশিরভাগই বিপিএলে ভালো করেছেন।

ডেইলি বাংলাদেশ/আরএস