পাকিস্তান দলে নতুন ভূমিকায় সাকলাইন মুশতাক

ঢাকা, রোববার   ১২ জুলাই ২০২০,   আষাঢ় ২৮ ১৪২৭,   ২০ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

পাকিস্তান দলে নতুন ভূমিকায় সাকলাইন মুশতাক

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৭ ২৯ মে ২০২০  

সাকলাইন মুশতাক

সাকলাইন মুশতাক

গত বছরের বিশ্বকাপে ব্যর্থতার পর থেকেই পাকিস্তান ক্রিকেটে আমূল পরিবর্তন এসেছে। জাতীয় দলের কোচিং প্যানেলে আগেই বড় পরিবর্তন আনার পর এবার অন্যান্য দলের দিকেও নজর দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই ধারাবাহিকতায় হাই-পারফরম্যান্স ইউনিটে নতুন ভূমিকায় যোগ দিয়েছেন সাবেক পাকিস্তানি স্পিনার সাকলাইন মুশতাক। 

এর আগে জাতীয় দলের বিদেশী কোচ মিকি আর্থারকে বাদ দিয়ে সেই জায়গায় স্থলাভিষিক্ত করা হয় সাবেক অধিনায়ক মিসবাহ উল হককে। বোলিং কোচের দায়িত্ব পান ওয়াকার ইউনুস। এছাড়া অধিনায়কত্বের দায়িত্বেও এসেছে পালাবদল। টেস্ট দলের দায়িত্ব পেয়েছেন আজহার আলী ও একদিনের ক্রিকেটের দুই ফরম্যাটে দলের অধিনায়ক করা হয়েছে বাবর আজমকে। 

এরপরই পাকিস্তানের পাইপ লাইনের দলগুলোতে সংস্কার কার্যক্রম শুরু করেছে পিসিবি। প্রথমেই হাই-পারফরম্যান্স দল গোছানোর দিকে মনোযোগ দিয়েছে তারা। এই দলের প্রধান কোচের দায়িত্ব দেয়া হয়েছে গ্র্যান্ট ব্রাডবার্নকে। অন্যদিকে সাকলাইনকে হাই-পারফরম্যান্স দলের উন্নতি বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে। 

নতুন দায়িত্ব পেয়ে এক বিবৃতিতে সাকলাইন বলেছেন, ‘দায়িত্ব পেয়ে আমি গর্বিত। তরুণদের সঙ্গে কাজ করতে পারব বলে রোমাঞ্চিত বোধ করছি। তবে ‘হ্যাঁ’ বলার আগে আমাকে অনেকবার ভাবতে হয়েছে। কিছু জিনিস নিয়ে আমি বারবার ভেবেছি। যেমন কাজের পরিবেশ, কারা আমার সঙ্গে কাজ করবে ইত্যাদি।’

এর আগে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড ক্রিকেট দলের স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করেছেন সাকলাইন। এছাড়া পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে খণ্ড-কালীন পরামর্শক হিসেবেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

ডেইলি বাংলাদেশ/এএল