Alexa পাকিস্তান থেকে সরে বাংলাদেশে হবে এশিয়া কাপ!

ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৩ ১৪২৬,   ০২ রজব ১৪৪১

Akash

পাকিস্তান থেকে সরে বাংলাদেশে হবে এশিয়া কাপ!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৯ ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ১২:৫৬ ১৯ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

চলতি বছরের পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো এশিয়া কাপের এ আসর । কিন্তু শেষ পর্যন্ত তা পাকিস্তানের মাঠে গড়াচ্ছে না। ভারতের আপত্তির কারণে পাকিস্তান থেকে টুর্নামেন্ট সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। 

অস্ট্রেলিয়ায় এ বছরের অক্টোবরে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের এক মাস আগে এশিয়া কাপ মাঠে গড়ানোর কথা। টি-টোয়েন্টি ফরম্যাটের এবারের এশিয়া কাপে অংশ নেবে ৬টি দল। 

পাকিস্তানের এই টুর্নামেন্ট আয়োজনের বিরুদ্ধে শুরু থেকেই অবস্থান নেয় ভারত। এসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলার ব্যাপারে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সরাসরি না বলে দিয়েছিল। পাকিস্তান থেকে এশিয়া কাপ অন্যত্র না সরালে টুর্নামে্ট থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দেয় ভারত। আর সে কারণেই পাকিস্তান থেকে টুর্নামেন্ট সরিয়ে নেয়া হচ্ছে। 

পাকিস্তান থেকে সরালেও টুর্নামেন্টের নতুন ভেন্যুর ঘোষণা দেয়নি এসিসি। সম্ভাব্য ভেন্যুর তালিকায় আছে বাংলাদেশ, শ্রীলংকা ও দুবাই। এমনকি অস্ট্রেলিয়াতেও হতে পারে এবারের এশিয়া কাপ। তবে এসিসির পক্ষ থেকে জানানো হয়েছে আগামী মাসেই সেটা চূড়ান্ত হবে । 

পাকিস্তান ২০০৮ সালে সর্বশেষ এশিয়া কাপ আয়োজন করেছিলো। এরপর থেকে নিরাপত্তা ইস্যুতে দেশটির মাঠে গড়ায়নি এই টুর্নামেন্ট।

ডেইলি বাংলাদেশ/এম/আরএস