.ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১০ ১৪২৬,   ১৭ শা'বান ১৪৪০

পাকিস্তানে আটক ভারতীয় পাইলটের জবানবন্দি (ভিডিও) 

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৩ ২৭ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ১৫:৩৯ ২৭ ফেব্রুয়ারি ২০১৯

পাকিস্তানে বিমান হামলা চালাতে গিয়ে আটক হওয়া ভারতের বিমান বাহিনীর এক পাইলটের জবানবন্দির ভিডিও প্রকাশ করেছে পাকিস্তান। 

প্রকাশকৃত ভিডিও’টিতে দেখা গেছে, চোখ বাঁধা একজন লোক বলছেন, ‘আমি উইং কমান্ডার অভিনন্দন এবং একজন পাইলট। আমার সার্ভিস নম্বর-২৭৯৮১।’ -খবর ইন্ডিয়া টুডের।

পাকিস্তানের সেনা কর্মকর্তারা দাবি করেছেন, পাক স্থলবাহিনী দুই ভারতীয় পাইলটকে আটক করেছে। তাদের একজন আহত। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হচ্ছে। এছাড়া অপরজন আমাদের সঙ্গেই আছেন।

ভারতীয় দুই পাইলট আটক প্রসঙ্গে পাকিস্তানের দাবির বিপরীতে ভারত এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি।

এর আগে ভারতীয় বিমান বাহিনী কাশ্মীর সীমান্তের নিয়ন্ত্রণ রেখা লঙ্ঘন করে বোমা ফেলে যাওয়ার একদিন পর সীমান্তে পাল্টা হামলার দাবি করেছে পাকিস্তান।

এরপর সংবাদ সম্মেলনে এসে পাকিস্তানের আন্তঃবাহিনীর জনসংযোগ অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর বলেন, দুইজন ভারতীয় পাইলটকে আটক করা হয়েছে।

তিনি বলেন, আজ সকালে পাকিস্তানি বিমান বাহিনী নিয়ন্ত্রণ রেখা বরাবর ছয়টি লক্ষবস্তুতে হামলা চালিয়েছে ভারতীয় দুটি বিমান। আমরা আত্মরক্ষার্থে হামলা চালিয়েছি। আমরা কোনো বিজয় দাবি করতে চাই না।

আসিফ গফুর বলেন, আমাদের হামলায় কোনো প্রাণক্ষয় হয়নি। নিজেদের এখতিয়ারের ভেতরেই আমরা ছিলাম এবং হামলা চালিয়েছি।

পাকিস্তানের পররাষ্ট্র দফতার দাবি করেছে, পর্যাপ্ত প্রমাণ ছাড়াই ভারত কথিত সন্ত্রাসীদের সমর্থকদের ওপর হামলা চালিয়েছে। ফলে পাকিস্তানে ভারতীয় পৃষ্ঠপোষকতায় সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে প্রতিশোধ নেয়ার অধিকার আমাদের রয়েছে।

ডেইলি বাংলাদেশ/মাহাদী/আরএ