Alexa পাকিস্তানের ভেতরে ঢুকে যুদ্ধের হুঁশিয়ারি ভারতীয় সেনাপ্রধানের

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৫ ১৪২৬,   ২০ মুহররম ১৪৪১

Akash

পাকিস্তানের ভেতরে ঢুকে যুদ্ধের হুঁশিয়ারি ভারতীয় সেনাপ্রধানের

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:২৮ ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৩:২৯ ২০ আগস্ট ২০১৯

কাশ্মীরের স্বায়ত্তশাসন ও বিশেষ অধিকার বাতিলের পর থেকেই উত্তেজনার মধ্য দিয়ে যাচ্ছে ভারত-পাকিস্তান। দু’দেশের সীমান্ত পরিস্থিতিও ভালো নয়। একদিকে পাকিস্তান দাবি করছে ভারত হামলা চালাতে পারে, অন্যদিকে সীমান্তে নিরাপত্তা বাড়াচ্ছে ভারতও। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত দাবি করলেন, বালাকোটের হামলার পর থেকে সবরকম পরিস্থিতিতে পাকিস্তানকে জবাব দিতে প্রস্তুত আছে ভারত। প্রয়োজনে পাকিস্তানের ভেতরে ঢুকে তাদের সঙ্গে যুদ্ধ করতে তৈরি ভারতীয় সেনা।

সোমবার দিল্লিতে সেনাদের একটি অনুষ্ঠানে ভারতের সেনাপ্রধান এ কথা বলেন। 

বিপিন রাওয়াত বলেন, কাশ্মীরের উপর থেকে ৩৭০ ধারা তুলে নেয়ার পর থেকেই ক্ষেপেছে পাকিস্তান। কাশ্মীরে নাশকতার পরিকল্পনা করছে। পাক প্রধানমন্ত্রী ইমরান খানের মন্তব্যেই এ কথা পরিষ্কার যে পাক প্রশাসনও তাদের সঙ্গে রয়েছে। 

কয়েকদিন আগে পাকিস্তানের পার্লামেন্টে নিজের বক্তব্য রাখতে গিয়ে ইমরান বলেছিলেন, তার ধারণা- ভারতের এই কাজের ফলে কাশ্মীরে ফের পুলওয়ামার ধাঁচে হামলা হতে পারে। ইমরান খানের এই বক্তব্য নিয়েই কথা বলেন রাওয়াত। তবে এই পরিস্থিতি সামাল দিতে যে ভারতীয় সেনা তৈরি, তা এ দিন স্পষ্ট ভাষায় জানিয়ে দেন ভারতের সেনাপ্রধান। 

তিনি বলেন, পুলওয়ামায় জঙ্গি হামলার কয়েক দিনের মধ্যেই আমরা বালাকোটে তার জবাব দিয়েছি। বালাকোটের পর থেকে সেনার প্রত্যেকের মধ্যে একটা আলাদা মনোভাব তৈরি হয়েছে। যে কোনো পরিস্থিতি মোকাবিলার জন্য তারা তৈরি। সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে। কাশ্মীরে নাশকতা যাতে না হয়, তার জন্য তৎপর রয়েছে নিরাপত্তারক্ষীরা। খবর দ্য ওয়ালের।

ডেইলি বাংলাদেশ/আরএ