Alexa তিতলির প্রভাবে জাতীয় লিগের সব ম্যাচ ‘ড্র’

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

তিতলির প্রভাবে জাতীয় লিগের সব ম্যাচ ‘ড্র’

 প্রকাশিত: ১৬:৪০ ১১ অক্টোবর ২০১৮   আপডেট: ১৬:৪০ ১১ অক্টোবর ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

ঘুর্ণিঝড় তিতলির প্রভাবে দেশের আবহাওয়ায় দ্রুতই পরিবর্তন হয়েছে। ঠাণ্ডা বাতাস ও থেকে থেকে বৃষ্টি চলছে সারাদেশেই। আশঙ্কা করা হচ্ছে যেকোনো সময় আঘাত হানতে পারে এ ঘুর্ণিঝড়। এখনো পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও দেশের ঘরোয়া ক্রিকেটে সব ম্যাচ তিতলির প্রভাবে আর মাঠে গড়াতে পারেনি। 

কক্সবাজারে সিলেট-চট্টগ্রাম ম্যাচে প্রথমদিনের পরে আর খেলা সম্ভব হয়নি।  ফলাফলের সম্ভাবনায় থাকা এনসিএলের বাকি তিন ম্যাচও মাঠে গড়াতে পারেনি গুঁড়িগুঁড়ি বৃষ্টির জন্য।।  যার ফলে ড্র দিয়েই শেষ হয়েছে দ্বিতীয় রাউন্ডের সবগুলি ম্যাচ।

কক্সবাজারে সিলেটের বিপক্ষে সাদিকুর রহমানের সেঞ্চুরি ও ইয়াসির আলী রাব্বির ৮৪ রানের ইনিংসে প্রথম দিনেই ৯ উইকেট হারিয়ে ২৮২ রান করেছিল চট্টগ্রাম। কিন্তু টানা বৃষ্টির কারণে বাকি তিনদিনে এক বলও খেলা হয়নি।

ফতুল্লায় ঢাকা বিভাগকে ইনিংস পরাজয়ের লজ্জায় ডোবানোর সকল প্রস্তুতি সেরে রেখেছিল ঢাকা মেট্রো। প্রথম ইনিংসে ঢাকা বিভাগ অলআউট হয় ২০৬ রানে। সাদমান ইসলাম অনিকের ক্যারিয়ার সেরা ১৮৯ রানের ইনিংসে ঢাকা মেট্রোর ইনিংস থামে ৩৮৭ রানে। লিড পায় ১৮১ রানের। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৫০ রানেই ২ উইকেট হারিয়ে বসে ঢাকা। কিন্তু তিতলির প্রভাবে শেষদিনে খেলা হয়নি বলে ড্র’তেই সন্তুষ্ট থাকতে হয় ঢাকা মেট্রোকে।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে রানবন্যার ম্যাচে হয়েছে ৩টি সেঞ্চুরি, একটি রেকর্ডগড়া ডাবল সেঞ্চুরি। আরও সেঞ্চুরি হতে পারতো এ ম্যাচে। কিন্তু শেষ দিনে হয়নি খেলা, ড্র হয়েছে ম্যাচ। প্রথম ইনিংসে মাত্র ১৫১ রানে অলআউট হয়েছিল রংপুর। জবাবে মাত্র ৪ উইকেট হারিয়ে ৫৮৯ রান করে স্বাগতিক রাজশাহী। নাজমুল হোসেন শান্ত ১৭৩, মিজানুর রহমান ১৬৫ ও জিয়াউর রহমান খেলেন ১০০ রানের অপরাজিত ইনিংস। ৪৩৮ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে পাল্টা আক্রমণ চালান লিটন কুমার দাস। মাত্র ১৪০ বলে ডাবল সেঞ্চুরি করে তিনি আউট হন ২০৩ রানে। তৃতীয় দিন শেষে ২ উইকেটে ৩১৯ রান করে রংপুর।

খুলনায় বরিশালের প্রথম ইনিংসে করা ২৯৯ রানের জবাবে ভালোই জবাব দিচ্ছিলো খুলনা। জিয়াউর রহমানের সেঞ্চুরি ও আফিফ হোসেন ধ্রুবর অপরাজিত ৮১ রানের ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৩৪৯ রান করেছিল স্বাগতিকরা। কিন্তু বৃষ্টির কারণে মাঠে খেলা না গড়ানোয় ক্যারিয়ারের ৫ম শতক পাওয়া হয়নি আফিফের।

ডেইলি বাংলাদেশ/এমএইচ

Best Electronics
Best Electronics