Alexa পাকিস্তানপন্থী বিএনপি-জামায়াতকে চিরবিদায় করতে হবে: ইনু

ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০,   মাঘ ৪ ১৪২৬,   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

পাকিস্তানপন্থী বিএনপি-জামায়াতকে চিরবিদায় করতে হবে: ইনু

 প্রকাশিত: ১৭:১১ ২৭ এপ্রিল ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, একাদশ জাতীয় নির্বাচনে পাকিস্তানপন্থী বিএনপি-জামায়াতকে চিরবিদায় করতে হবে। এটা কার্যকর করতে হলে শেখ হাসিনার নেতৃত্বে কাজ করতে হবে।

শুক্রবার সকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যলয়ে জাসদের জাতীয় কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

জাসদের সভাপতি বলেন, শেখ হাসিনা ও খালেদা জিয়াকে এক পাল্লায় মাপা যাবে না। খালেদা জিয়া পাকিস্তানপন্থীদের পক্ষকে অবলম্বন করে তাদের শক্তি জেতার চেষ্টা করছে। তাই এই মুহূর্তে মুক্তিযোদ্ধাপন্থীদের শক্তি অর্জন করতে হবে। ইতোমধ্যে আমরা পাকিস্তনপন্থী রাজনীতির মতাদর্শদের চূড়ান্তভাবে পরাজিত করতে পেরেছি। কিছু লুটেরা ও দলবাজ শেখ হাসিনা ও মহাজোটের সরকারকে বিতর্কিত করার চেষ্টা করছে। আমি ১৪ দলকে তাদের বিতাড়িত করার আহ্বান জানায়।

তিনি বলেন, খালেদা জিয়া ২০০১ সালের ক্ষমতা গ্রহণ করে ২১ শে আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে মুক্তিযোদ্ধার শক্তিকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। যুদ্ধ অপরাধীরা বিচার ও সাজা হওয়ার পর পাকিস্তান মতাদর্শ জামাত আজও ত্যাগ করেনি। এদেশে এখনও পাকিস্তানপন্থী রাজনীতি চলছে, এর ফয়সালা দরকার। খালেদা জিয়া পাকিস্তানপন্থী ত্যাগও করেছেন না বাদও দিচ্ছে না।

এসময় জাসদের জাতীয় কমিটির সভায় আরও বক্তব্য রাখেন দলের সাধারণ সাধারণ সম্পাদক শিরীর আক্তার এমপি ও দলের কার্যকারি সভাপতি রবিউল আলম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এসআই