Alexa পাইলট আবিদ সুলতানের স্ত্রী মারা গেছেন

ঢাকা, বুধবার   ১৭ জুলাই ২০১৯,   শ্রাবণ ২ ১৪২৬,   ১৩ জ্বিলকদ ১৪৪০

পাইলট আবিদ সুলতানের স্ত্রী মারা গেছেন

 প্রকাশিত: ১০:১৯ ২৩ মার্চ ২০১৮   আপডেট: ১০:৪৩ ২৩ মার্চ ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

নেপালে ইউএস বাংলার বিমান বিধ্বস্ত হয়ে নিহত পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম মারা গেছেন। শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে তিনি ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

নেপালে বিমান বিধ্বস্ত হওয়ার খবরে উদ্বিগ্ন ছিলেন আবিদের স্ত্রী আফসানা। প্রথমে তাকে জানানো হয়েছিল, আবিদ আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন। পরে তার মৃত্যুর সংবাদ আসে। এরপর থেকে স্ত্রী আফসানা ভেঙে পড়েন।

মস্তিষ্কে রক্তক্ষরণে গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি।

প্রথমে তাকে বাসার কাছে উত্তরাতেই একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়। সেখান থেকে শেরেবাংলা নগরের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে নেয়া হয়।

প্রথম দিন মস্তিষ্কে অস্ত্রোপচারের পর পরিস্থিতির অবনতি হলে তাকে নেয়া হয় লাইফ সাপোর্টে। বুধবার রাতে শেষ হয় ৭২ ঘণ্টার পর্যবেক্ষণ।

হাসপাতালটির যুগ্ম পরিচালক অধ্যাপক বদরুল আলম আগের দিন বৃহস্পতিবার বলেছিলেন, আজকের পরিস্থিতি গত কয়েকদিনের তুলনায় খারাপের দিকে। বিশেষ করে ওনার কিডনি ফাংশন কিছুটা কমে আসছে। সেই সাথে অন্যান্য প্যারামিটারগুলোও খারাপের দিকে যাচ্ছে। অবস্থা অবনতির দিকে বলেও জানিয়েছিলেন তিনি।

ইউএস-বাংলার একটি বিমান গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে বিধ্বস্ত হলে ২৬ বাংলাদেশিসহ ৪৯ জনের মৃত্যু হয়। ওই ফ্লাইটের প্রধান বৈমানিক ছিলেন বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা আবিদ সুলতান।

আবিদসহ ওই দুর্ঘটনায় নিহত ২৩ জনের মরদেহ রোববার দেশে ফিরিয়ে এনে আর্মি স্টেডিয়ামে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

ডেইলি বাংলাদেশ/এসআর