Alexa পাইথন-শেয়াল-ব্যাজারের ত্রিমুখী লড়াইয়ের ভিডিও ভাইরাল  

ঢাকা, বুধবার   ২৯ জানুয়ারি ২০২০,   মাঘ ১৫ ১৪২৬,   ০৩ জমাদিউস সানি ১৪৪১

Akash

পাইথন-শেয়াল-ব্যাজারের ত্রিমুখী লড়াইয়ের ভিডিও ভাইরাল  

সোশ্যাল মিডিয়ায় ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৪ ১৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৭:০৫ ১৩ ডিসেম্বর ২০১৯

ইউটিউব থেকে নেয়া।

ইউটিউব থেকে নেয়া।

দক্ষিণ আফ্রিকার বোটসওনারচোবে পার্কের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে একটি কালো-ধুসর হানি ব্যাজারকে পেঁচিয়ে ধরেছে একটি বড় পাইথন। ব্যাজারটি চেষ্টা চালিয়ে যাচ্ছে মুক্তি পাওয়ার জন্য, কিন্তু কিছুতেই তা সম্ভব হচ্ছিল না।

ব্যাজার একটি ছোট আকারের স্তন্যপায়ী প্রাণী। বেজির থেকে একটু বড় আবার শেয়ালের থেকে আকারে ছোট হয়। এদের মূলত আফ্রিকা, দক্ষিণ-পশ্চিম এশিয়া ও ভারতীয় উপমহাদেশে পাওয়া যায়। ব্যাজার মধু, পাখি, পাখির ডিম, গিরগিটি, সাপ খেয়ে বেঁচে থাকে।

ভাইরাল হওয়া ভিডিওতে ব্যাজার ও সাপের এই লড়াইয়ের মাঝে এবার তৃতীয় এক চরিত্র পদার্পণ করে। একটি শেয়াল এবার আক্রমণ করে পাইথনটিকে। প্রথমে শেয়ালের আক্রমণ উপেক্ষা করেই ব্যাজারটিকে পেঁচিয়ে রেখেছিল পাইথনটি। কিন্তু বার বার শেয়ালটির আক্রমণে এবার ব্যাজারটিকে ছেড়ে নতুন এই শত্রুকে আক্রমণ করতে উদ্যত হয় পাইথনটি। রাশ একটু আলগা হতেই পাইথনের কবল থেকে বেরিয়ে আসে ব্যাজারটি।

সাপের প্যাঁচ থেকে মুক্তি পেয়েই এবার উল্টে প্রতিশোধ নিতে উদ্যত হয় ব্যাজারটি। শেয়ালটি আগেই সাপটিকে লেজের দিকে ধরে টানাটানি শুরু করেছিল এবার মুখের দিকে কামড়ে ধরে টানাটানি শুরু করে ব্যাজারটিও।

এরই মাঝে আরো একটি শেয়াল লড়াইয়ে যোগ দেয়। এবার লড়াইটা ত্রিমুখী হয়ে যায়। একদিকে সাপ আক্রমণ করছে শেয়াল ও ব্যাজারটিকে। আবার শেয়ালটি সাপকে আক্রমণ করার পাশাপাশি ব্যাজারকেও আক্রমণ করে। ব্যাজারও সাপটিকে টানাটানি করার পাশাপাশি শেয়ালের দিকে ছুটে যেতে থাকে।

ভিডিওর শেষে দেখা যাচ্ছে, শেয়াল একরকম রণে ভঙ্গ দিয়েছে। আর সাপটিকে টেনে ঝোপের মধ্যে নিয়ে যাচ্ছে, ব্যাজারটি।

 

ডেইলি বাংলাদেশ/এমএইচ