পাঁচ হাজার দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭,   ০৫ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

পাঁচ হাজার দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

পাবনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৫ ২ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:৫৩ ৫ এপ্রিল ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পাবনার সুজানগরে ৫ হাজার দরিদ্র পরিবারের মধ্যে পাঁচ দিনের জন্য প্রয়োজনীয় খাদ্য সহায়তা দিয়েছে সুজানগর উপজেলা পরিষদ। 

বৃহষ্পতিবার দুপুরে নিরাপদ দূরত্ব বজায় রেখে সারিবদ্ধভাবে বসিয়ে তাদের হাতে এসব খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়। খাদ্য বিতরণের এ কাজে সহায়তা করেন দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান স্কয়ার পরিবার।

প্রতিটি দরিদ্র পরিবার সদস্যদের তালিকার মাধ্যমে পাঁচ দিনের জন্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দেয়া হয় তাদের হাতে। এসব সামগ্রীর মধ্যে রয়েছে চাল, তেল, ডাল, আটা, আলু, চিনি, লবণ ও সাবান । দেশে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সরকারের ত্রাণ কর্মসূচির পাশাপাশি বেসরকারি উদ্যোগে এই কার্যক্রম চলবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

সুজানগর উপজেলার এম. এস কলেজ মাঠে দরিদ্রদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেন উপজেলা চেয়ারম্যান শাহিনুজ্জামান শাহীন। 

এ সময় তিনি বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত টানা ছুটির কারণে উপার্জন না থাকায় অসহায় লোকদের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। অসহায় মানুষদের জন্য খাদ্য সহায়তা প্রদান করার জন্য তিনি স্কয়ার গ্রুপের প্রতি কৃতজ্ঞতা জানান।

এ সময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) উম্মে তাবাচ্ছুম, সুজানগর থানার ওসি বদরুদ্দোজা, জেলা পরিষদের সদস্য রেজাউল করিম রেজা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল জলিল বিশ্বাস, এন এ কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমকে/