পশ্চিমবঙ্গকে ১ হাজার কোটি রুপি সাহায্য ঘোষণা মোদির

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

পশ্চিমবঙ্গকে ১ হাজার কোটি রুপি সাহায্য ঘোষণা মোদির

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৬ ২২ মে ২০২০   আপডেট: ১৬:৩৫ ২২ মে ২০২০

ছবি: পশ্চিমবঙ্গ সফরে মোদি

ছবি: পশ্চিমবঙ্গ সফরে মোদি

শক্তিশালী ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ রাজ্য পশ্চিমবঙ্গকে একহাজার কোটি রুপি আর্থিক সাহায্যের ঘোষণা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়া ঘূর্ণিঝড়ে প্রাণ হারানো ব্যক্তিদের পরিবার প্রতি ২ লাখ এবং আহতদের ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

শুক্রবার দু ঘন্টা আকাশ থেকে আম্ফান বিধ্বস্ত দক্ষিণ ও উত্তর চব্বিশ পরগনা দেখে এবং বসিরহাটে একঘন্টার প্রশাসনিক বৈঠক শেষে মোদি এ ঘোষণা দেন।

দিল্লি থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে পশ্চিমবঙ্গের দমদম বিমানবন্দরে পৌঁছানোর পর হেলিকপ্টারে করে আম্ফান কবলিত দক্ষিণ ও উত্তর চব্বিশ পরগনা পরিদর্শন করেন মোদি। তার সঙ্গে হেলিকপ্টারে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধানকার। অন্য আরেকটি হেলিকপ্টারে ছিলেন চার কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, ধর্মেন্দ্র প্রধান, দেবশ্রী চৌধুরী এবং প্রকাশ সারেঙ্গা। ছিলেন কেন্দ্র ও রাজ্যের কর্মকর্তারাও।

ছবি: হেলিকপ্টার থেকে ঘূর্ণিঝড়ের ক্ষয়-ক্ষতি দেখছেন মোদি।

আকাশ থেকে আম্ফানের ক্ষয়-ক্ষতি দেখে মোদি জানান, ভিডিওতে যা দেখা গিয়েছিলো তার থেকেও এখানে ভয়ঙ্কর অবস্থা।

আম্ফানের তাণ্ডবলীলা পরিদর্শণ শেষে দুপুরে বসিরহাটে কর্মতীর্থ ভবনে তিনি প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখানেই অবিলম্বে একহাজার কোটি রুপি সাহায্য মঞ্জুর করেন মোদি। এছাড়া অগ্রিম অর্থও এখনই রাজ্যের হাতে তুলে দেয়ার নির্দেশ দেন। প্রশাসনিক বৈঠকের শেষে মোদি উড়িষ্যা সফরে যান।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/মাহাদী