Alexa পশু নয়, মানুষ বলি দেয়া হলো মন্দিরে

ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯,   ভাদ্র ১০ ১৪২৬,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

পশু নয়, মানুষ বলি দেয়া হলো মন্দিরে

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৯ ১৬ জুলাই ২০১৯   আপডেট: ১৭:০০ ১৬ জুলাই ২০১৯

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

সনাতন ধর্মে পশু বলির নিয়ম থকিলেও মানুষ বলি দেয়ার কোন নিয়ম নেই। কিন্তু এবার মানুষ বা নরবলি দেয়ার মত কুসংস্কারের ঘটনা ঘটেছে ভারতের অন্ধ্রপ্রদেশে। মন্দিরের মধ্য থেকে তিনজনের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দাবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, সোমবার (১৫ জুলাই) অন্ধ্রপ্রদেশের অনন্তপুর জেলায় কোড়িটিকিতা গ্রামে একটি শিবমন্দিরের ভিতর থেকে পুরোহিতসহ তিনজনের লাশ উদ্ধার করা হয়। তিনজনকে একই কাদায় গলা কেটে হত্যা করা হয়। কিন্তু, কেন এই খুন তা জানার চেষ্টা করছে পুলিশ।

ঘটনার তদন্তকারী পুলিশ ইন্সপেক্টরের দৃঢ় ধারণা, অন্ধবিশ্বাসের বলি ওই তিনজন। কারণ, খুনের পর শিবলিঙ্গের গায়ে ওই তিনজনের রক্ত ছিটানো হয়েছে। খুন হওয়া তিনজন হলেন- ওই মন্দিরের পুরোহিত শিবরামি রেড্ডি (৭৫), হনুমাম্মা (৭০) ও সত্যলক্ষ্মী (৭১)। সম্পর্কে তারা ভাইবোন।

অনন্তপুরের পুলিশ সুপার বি সত্যবাবু জানান, ওই তিনজনকে গলা কেটে খুনের পর সেই রক্ত ঢেলে শিবের পুজো করা হয়েছে। তবে এই তিন খুনের পেছনে অন্য কোনো রহস্য লুকিয়ে রয়েছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

কারণ, তিনজনেই একই পরিবারের সদস্য। ফলে, সম্পত্তিগত কারণে বা পারিবারিক শত্রুতার জেরে খুন করে পুলিশকে বিভ্রান্ত করতে শিবলিঙ্গে রক্ত ঢালা হয়েছে কিনা তদন্তে সেটাও মাথায় রাখা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এমএস

Best Electronics
Best Electronics