Alexa পর্যটকে মুখর কক্সবাজার

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০,   মাঘ ৯ ১৪২৬,   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

পর্যটকে মুখর কক্সবাজার

এম. আমান উল্লাহ, কক্সবাজার ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৮ ১৪ জানুয়ারি ২০২০   আপডেট: ১৮:০৬ ১৪ জানুয়ারি ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

স্বপ্নের সমুদ্রের লোনা জলে গা ভাসানো আর বালুকা বেলায় দাঁড়িয়ে সূর্যাস্ত দেখা। মোহনীয় এ স্বপ্নের আবেশে গা ভাসাতে বছরজুড়েই বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে ভিড় করেন দেশ-বিদেশের পর্যটকরা। তবে শীতের সঙ্গে পর্যটকের ভিড় বহুগুণ বেড়েছে। তাদের উল্লাসে এখন মুখরিত সৈকতের প্রতিটি পয়েন্ট।

এছাড়া ইনানী, হিমছড়ি, সেন্টমার্টিন, মহেশখালী, সাফারি পার্কসহ অন্যান্য পর্যটন স্পটগুলোতেও বেড়েছে পর্যটকের আনাগোনা। শিশির ভেজা সকালে দেশি-বিদেশি পর্যটকের আনাগোনার কারণে বদলে যাচ্ছে এর দৃশ্যপট।

প্রতিবছর ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত কক্সবাজারে ভিড় জমান কয়েক লাখ পর্যটক। সাগরের নীল জলরাশিতে উচ্ছ্বাস আর আনন্দে মেতেছেন ভ্রমণ পিপাসুরা।

এদিকে হোটেল, মোটেল, গেস্ট হাউস, কটেজ ও রিসোর্টগুলো প্রতিদিনই মোটামুটি ভরা থাকছে। পর্যটকদের আগমনে ব্যাবসা ভালো হয়েছে বলে জানান ব্যাবসায়ীরা।

হোটেল ব্যবসায়ী উত্তম দে বলেন, সারা বছরই সমুদ্র সৈকতে পর্যটকের ভিড় থাকে। কিন্তু শীত এলে দেশ-বিদেশ থেকে অনেকে আসেন। এতে আমাদের ব্যবসাও চাঙা থাকে।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের এসপি জিল্লুর রহমান বলেন, পর্যটকদের নিরাপদ বিনোদন নিশ্চিত করতে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া যানজট কিংবা অন্য কোনো কারণে যাতে ভোগান্তি পোহাতে না হয় সেদিকেও নজর রাখা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর