Alexa পরীক্ষা কেন্দ্রে ঢুকতে না পেরে কান্নায় ভেঙে পড়েন শিক্ষার্থী 

ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯,   কার্তিক ৩০ ১৪২৬,   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

Akash

পরীক্ষা কেন্দ্রে ঢুকতে না পেরে কান্নায় ভেঙে পড়েন শিক্ষার্থী 

কুবি প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০১ ৮ নভেম্বর ২০১৯   আপডেট: ১৫:০৫ ৮ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ভর্তি পরীক্ষায় প্রবেশের নির্ধারিত সময়ের পর কয়েকজন শিক্ষার্থী পরীক্ষার হলে ঢুকতে গিয়ে বাধার সম্মুখীন হয়েছেন। এ সময় এক শিক্ষার্থী কান্নায় ভেঙে পড়েন। 

শুক্রবার সকালে বিজ্ঞান অনুষদের  ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এই পরীক্ষা নেয়া হয়। 

তবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এমরান কবির চৌধুরী মানবিক বিবেচনায় পরীক্ষা শুরুর ৩০ মিনিট পর ওই শিক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন। 

জানা যায়, ওই শিক্ষার্থীর নাম ফারহানা খানম। বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১০টা ১৮ মিনিটে তিনি প্রবেশ করতে চেয়েছিলেন। ওই সময় বাধার সম্মুখীন হলে তিনি কান্নায় ভেঙে পড়েন। তার অভিভাবক জানান, ঢাকা থেকে ভোর ৪টায় রওনা দিয়েছেন তারা। যানজটেরে কারণে কেন্দ্রে আসতে দেরি হয়েছে। 

এ প্রসঙ্গে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, মেয়েটি কান্নাকাটি করে পরিস্থিতি ঘোলাটে করছিল। মানবিক বিবেচনায় তাকে সুযোগ দেয়া হয়েছে। পরীক্ষা সুষ্ঠু ও নির্বিঘ্ন হয়েছে।

এবার বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী। প্রতিটি আসনের বিপরীতে ৬৫ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করছেন। বিশ্ববিদ্যালয়সহ নগরীর ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানে এসব পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। 

এছাড়া আজ বিকেল ৩টা থেকে ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আগামীকাল শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

ডেইলি বাংলাদেশ/জেডআর