পরীক্ষায় ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারকারী চক্রের গ্রেফতার ৭

ঢাকা, শনিবার   ২৫ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬,   ১৯ রমজান ১৪৪০

Best Electronics

পরীক্ষায় ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারকারী চক্রের গ্রেফতার ৭

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৭:১৬ ৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৭:১৬ ৮ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীতে পৃথক অভিযান চালিয়ে ৭ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। 

শনিবার সকাল সাড়ে ১১টায় ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম বিভাগে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিসি মো. মাছুদুর রহমান। শুক্রবার রাজধানীর সিদ্ধেশ্বরী, মিরপুর ও কলাবাগান থেকে তাদের গ্রেফতার করে ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

গ্রেফতাররা হলেন- সোহেল রানা, রবিউল আউয়াল, মাহমুদুল, আনসারুল ইসলাম, শ্রী দেবাশীষ, রাজিউর রহমান ও রেজাউল করিম। ডিসি মো. মাছুদুর রহমান বলেন, গ্রেফতাররা সবাই পরীক্ষায় ইলেকট্রনিক্স ডিভাইস (যন্ত্র) ব্যবহারকারী চক্রের সদস্য।

তাদের কাছ থেকে ৮টি প্রশ্নপত্র প্রেরণের যন্ত্র, ২৯টি ব্যাটারী, ৩টি পেনড্রাইভ, ৯টি ব্লুটুথ যন্ত্র, বিভিন্ন অপারেটরের ৯টি সীমকার্ড ও ৮টি মুঠোফোন ফোন উদ্ধার করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ৭ জন জানিয়েছেন, তারা বিভিন্ন মন্ত্রণালয়ের নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করেন। পরিকল্পনা করে চক্রের কয়েকজন সদস্য পরীক্ষার্থী হিসেবে ইলেকট্রনিক্স যন্ত্রসহ পরীক্ষায় অংশ নেন। প্রশ্ন হাতে পেয়েই সঙ্গে থাকা যন্ত্রের সহায়তায় প্রশ্নপত্রের ছবি তুলে কেন্দ্রের বাইরে থাকা অপর সদস্যদের কাছে পাঠিয়ে দিত। বাইরে থাকা সহযোগীরা দ্রুত এসব প্রশ্নের সমাধান করে তাদের চুক্তি করা পরীক্ষার্থীদের কাছে পাঠাত। এভাবে তারা বিভিন্ন পরীক্ষার্থীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিত।

রমনা থানায় এ বিষয়ে মামলা করা হয়েছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

ডেইলি বাংলাদেশ/এসবি/জেডআর

 

Best Electronics