Alexa পরাজয় জেনেই বিএনপি আবোল-তাবোল বকছে: কাদের 

ঢাকা, বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৪ ১৪২৬,   ০৩ রজব ১৪৪১

Akash

পরাজয় জেনেই বিএনপি আবোল-তাবোল বকছে: কাদের 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২১ ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ১৭:২৫ ১৯ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনেই বিএনপি নেতারা আবোল-তাবোল বকছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। এর আগে বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূতের নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে  বৈঠক করেন ওবায়দুল কাদের। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আসলে বিএনপি নেতারা নির্বাচনকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করতে চান। নির্বাচনে তাদের জেতার কোনো লক্ষণ নেই, সেটা নিশ্চিত জেনেই তারা আবোল-তাবোল বকছে। কখনো নির্বাচন কমিশনকে, কখনো ইভিএম নিয়ে আবার কখনো সরকারের ভূমিকা নিয়ে বিভিন্ন ধরনের বক্তব্য রেখে যাচ্ছেন। এগুলো মূলত নির্বাচনকে বিতর্কিত করার জন্যই এবং সেটাই তারা করে যাচ্ছেন। 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন,  নির্বাচন কমিশনকে ব্যবহার করা হচ্ছে এবং তারা পক্ষপাতমূলক আচরণ করছে- সাংবাদিকরা এমন প্রসঙ্গ আনলে ওবায়দুল কাদের বলেন, তাদের এসব কথা-বার্তায় একটা বিষয় দিবালোকের মতো পরিষ্কার হয়ে যাচ্ছে, তাদের নির্বাচনে অংশগ্রহণ হচ্ছে লোক দেখানো। মূলত নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করাই হচ্ছে তাদের বড় টার্গেট। 

আওয়ামী লীগের এ নেতা বলেন, ইভিএম নিয়ে তারা বিষোদগার করছেন। নির্বাচনে পরাজয়ের যে আভাস, সেজন্য ইভিএমকে বিতর্কিত করে একটা অজুহাত হিসেবে বিষয়গুলো উত্থাপন করছেন। 

রাখাইনে ইকোনমিক জোন করতে যাচ্ছে চীন। এতে করে মিয়ানমারে রোহিঙ্গাদের প্রত্যাবর্তনের আশা ক্ষীণ হচ্ছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মিয়ানমারের সঙ্গে চীনের  স্বার্থ সম্পর্কিত যেকোনো বিষয় নিয়ে চুক্তি হতে পারে। কারণ, মিয়ানমারে চীনের ইনভেস্টমেন্ট আছে। 

তিনি আরো বলেন, তবে আমাদের স্বার্থ ক্ষুণ্ন করার মতো সেরকম কিছু দেখছিনা। এমন কিছু হলে অবশ্যই আমরা অবজেকশন জানাব। যদি এরকম কিছু হয়ে থাকে অবশ্যই বাংলাদেশ নিজেদের স্বার্থ নিয়ে কথা বলবে। 
 

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এসএএম