Alexa পরাজিত প্রার্থীর মিছিলে পুলিশের লাঠি পেটা, আহত ৫০

ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯,   ভাদ্র ৭ ১৪২৬,   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

পরাজিত প্রার্থীর মিছিলে পুলিশের লাঠি পেটা, আহত ৫০

রংপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ১৯:৩৭ ২২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ১৭:০৩ ৫ মার্চ ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ৮ নম্বর ওয়ার্ডে পরাজিত কাউন্সিলর প্রার্থী কুঠিয়ালের মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে অন্তত ৫০ জন আহত হয়েছে। এছাড়া আঞ্জুমসহ ১৭ জনকে আটক করেছে পুলিশ।

নির্বাচনে সহিংসতার খবর পাওয়া না গেলেও ভোটের পরদিন শুক্রবার নগরীর সেন্ট্রাল রোড়ে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবারের নির্বাচনে ৮ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মাত্র ১ ভোটের ব্যবধানে মানিক মাস্টারের কাছে হেরে যান আঞ্জুম কুঠিয়াল। ফলাফল প্রত্যাখ্যান করে কারচুপির অভিযোগ করেন তিনি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকালে আঞ্জুম কুঠিয়ালের নেতৃত্বে দুই-তিন হাজার লোকের মিছিল রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের দিকে রওনা হয়। পুলিশ সেন্ট্রাল রোডে মিছিলে বাধা দেয়।

মিছিলকারীরা বাধা উপেক্ষা করে যাওয়ার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে। এতে আহত হন নারী পুরুষসহ প্রায় ৫০ জন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ বিজিবির সদস্যরা উপস্থিত হন। এ সময় পুরো সেন্ট্রাল রোড এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।

পুলিশ ঘটনাস্থল থেকে আঞ্জুম কুঠিয়ালসহ ১৭ জনকে আটক করে। ওই এলাকার বাড়িঘরে আশ্রয় নেয়াদেরও সেখান থেকে গ্রেফতার করে তারা।

আহত মমতাজ বেগম ও ময়না বেগম অভিযোগ করেন, তারা শান্তিপূর্ণ ভাবেই মিছিল নিয়ে যাচ্ছিলেন। অথচ তাদের ওপর লাঠিচার্জ করা হয়েছে।

একই অভিযোগ করেন আঞ্জুম কুঠিয়ালের ভাই সোলেমান আলী।

রংপুর সদর থানার ওসি বাবুল মিঞা জানান, মিছিলকারীরা সড়ক অবরোধ করায় সেখান থেকে চলে যেতে বললে তারা পুলিশের উপর মারমুখি হয়ে উঠেন। ফলে পুলিশ তাদের উপর মৃদু লাঠিচার্জ করে সেখান থেকে সরিয়ে দেয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি বলেন, আটকদের মধ্যে কেউ নির্দোষ থাকলে ছেড়ে দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/ আজ/এমআরকে

Best Electronics
Best Electronics