পবিপ্রবি সমাবর্তনে যাচ্ছেন রাষ্ট্রপতি, সব প্রস্তুতি সম্পন্ন

ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭,   ১২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

পবিপ্রবি সমাবর্তনে যাচ্ছেন রাষ্ট্রপতি, সব প্রস্তুতি সম্পন্ন

পটুয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৭:৩০ ৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১০:৪৪ ৪ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তনে যোগ দেবেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ। তার আগমন উপলক্ষে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে বর্ণিল সাজে সাজানো হয়েছে। 

সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পাশাপশি জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে প্রশাসনিক ব্যবস্থা।

রাষ্ট্রপতির আগমন উপলক্ষ মূল এলাকা পবিপ্রবির গোটা এলাকা ছাড়াও পটুয়াখালী জেলা শহরের ব্যাপক নিরাপত্তা লক্ষ্য করা গেছে। এছাড়াও সমুদ্র সৈকত কুয়াকাটা এলাকাগুলোতে নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। 

রোববার পটুয়াখালীর ডিসি মতিউল ইসলাম চৌধুরী প্রেসব্রিফিংয়ে রাষ্ট্রপতি আসার তথ্য নিশ্চিৎ করেন। ডিসি গণমাধ্যকে জানান, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় সমাবর্তনে সভাপতিত্ব করবেন। সে লক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব প্রস্তুতি চলমান রয়েছে।

পটুয়াখালীর এসপি মোহাম্মদ মইনুল হাসান গণমাধ্যমকে জানান, রাষ্ট্রপতি আগমন উপলক্ষে পটুয়াখালী জেলা পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা বেষ্টনী দেয়া হয়েছে।  

এছাড়াও পটুয়াখালী,পবিপ্রবি এবং কুয়াকাটা এলাকায় সাদা পোশাক এবং অন্তত ১৭শ পুলিশ সদস্য মোতায়ন করা হয়েছে। আশাকরি সুষ্ঠু ও সুন্দর ভাবে রাষ্ট্রপতির সফর সফল হবে। এরইমধ্যে বেশ কয়েকবার পবিপ্রবি ও কুয়াকাটা এলাকা পরিদর্শন করেছেন এসপি। সর্বশেষ সোমবার রাতে মোবাইল ফোনে কথা হলে তিনি কুয়কাটা এলাকায় অবস্থান করছেন বলে জানান। 

এসপি আরো জানান, সমাবর্তন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পবিপ্রবির সাংগঠনিক কমিটিসহ ১৫টি উপ কমিটি কাজ করছে। বিশ্ববিদ্যালয় ও এর আশপাশে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কঠোর নজরদারি করছে। পবিপ্রবিকে নানা আয়োজনে সাজানোর পাশাপাশি এলাকাগুলোতে কঠোর নজরদারিতে রাখা হয়েছে। 

রাষ্ট্রপতি প্রটোকল অফিসার মুহাম্মদ মুরাদুল ইসলামের স্বাক্ষরিত একটি সফর সূচিতে জানা গেছে, ৪ ফেব্য়ারি রাষ্ট্রপতি আব্দুল হামিদ ঢাকা থেকে আকাশ পথে কুয়াকাটার উদ্দেশ্যে রওনা হবেন। কুয়াকাটায় পৌঁছানোর পরে তাকে গার্ড অব অর্নার প্রদান করা হবে। পরে তিনি সূর্যাস্ত অবলোকন করবেন। 

এ উপলক্ষে কুয়াকাটায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ৫ ফেব্রুয়ারি দুপুরে কুয়াকাটা থেকে পটুয়াখালীতে যাবেন। পরে তিনি পবিপ্রবিতে পৌঁছে বিশ্রামের পর বিকাল ৩টার দিকে দ্বিতীয় সমাবর্তন অংশ নেবে।  

ডেইলি বাংলাদেশ/এমকে/টিআরএইচ