পবিত্র হজের প্রথম ফিরতি ফ্লাইট ঢাকায় পৌঁছেছে
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=126886 LIMIT 1

ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৮ ১৪২৭,   ০৫ সফর ১৪৪২

পবিত্র হজের প্রথম ফিরতি ফ্লাইট ঢাকায় পৌঁছেছে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০০ ১৭ আগস্ট ২০১৯   আপডেট: ১৭:০৬ ১৭ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বেসরকারি ব্যবস্থাপনায় প্রথম ফিরতি হজ ফ্লাইট নিরাপদে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে।

শনিবার দুপুর আনুমানিক দেড়টার দিকে সৌদি এয়ারলাইন্সে (এসবি ৮০৮) ৩৩৫ হজযাত্রী নিয়ে ফ্লাইটটি অবতরণ করে।

বিমানবন্দর হজ কন্ট্রোল থেকে পাওয়া দায়িত্বশীল সূত্রে জানা গেছে, অবতরণের ঘণ্টাখানেকের মধ্যেই হজযাত্রীরা ইমিগ্রেশন ও লাগেজ সংগ্রহ শেষে বিমানব্ন্দরে ত্যাগ করেন।

ছবি: সংগৃহীতছবি: সংগৃহীত

সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের প্রথম ফিরতি হজ ফ্লাইট (বিজি ৩৫০২ ) স্থানীয় সময় ১১টা ৩৪ মিনিটে জেদ্দা বিমানবন্দর থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্দেশে ছেড়ে যায়।

এদিকে সিভিল এভিয়েশন সূ্ত্র জানায়, আজ বাংলাদেশ সময় রাত ৮টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি প্রথম হজ ফ্লাইটটি অবতরণ করবে।

তথ্য মতে, এবছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ করেছেন মোট ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন। হজ ব্যবস্থাপনা সদস্যসহ সর্বমোট হজযাত্রী ছিলেন ১ লাখ ২৭ হাজার ১৫২ জন। 

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় অনুমোদিত ৫৯৮টি হজ এজেন্সির মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদিয়া এয়ারলাইন্স এসব হজযাত্রী বহন করে।

ছবি: সংগৃহীতছবি: সংগৃহীত

ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে, এবছর হজ করতে গিয়ে ১৪ আগস্ট পর্যন্ত মারা গেছেন ৭২ জন হজযাত্রী। এদের মধ্যে মক্কায় মারা গেছেন ৬৫ জন, মদিনায় ছয় জন ও জেদ্দায় এক জন। মারা যাওয়া হজযাত্রীদের মধ্যে পুরুষ ছিলেন ৬৩ জন ও নারী ৯ জন। 

গত ৪ জুলাই থেকে চলতি বছরের হজ ফ্লাইট শুরু হয়ে ৫ আগস্ট শেষ হয়। 

আজ থেকে শুরু হওয়া ফিরতি হজ ফ্লাইট চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। গত ১০ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হয়। সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২৬ হাজার ৯২৩ হজযাত্রী পবিত্র হজ পালন করেন।

ডেইলি বাংলাদেশ/আরএজে