পদ্মায় চোরাই পথে ঈদযাত্রা, ১৯ ট্রলার ডুবিয়ে দিলো পুলিশ

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭,   ০৭ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

পদ্মায় চোরাই পথে ঈদযাত্রা, ১৯ ট্রলার ডুবিয়ে দিলো পুলিশ

মুন্সিগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪৪ ২১ মে ২০২০  

শিমুলিয়া ঘাট। ফাইল ছবি

শিমুলিয়া ঘাট। ফাইল ছবি

মুন্সিগঞ্জের মাওয়া পুরাতন ফেরি ঘাট দিয়ে চোরাই পথে ঈদযাত্রী পারাপারের সময় ৪৮টি ট্রলার ও দুটি সি-বোট আটক করেছে নৌ-পুলিশ। এ সময় পদ্মায় ১৯টি ট্রলার ডুবিয়ে দেয়া হয়েছে। বৃহস্পতিবার এ ঘটনা ঘটে।

জানা গেছে, মঙ্গলবার থেকে শিমুলিয়া ঘাটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকলেও কিছু অসাধু ট্রলার ও সিবোট চালকরা গোপনে ঈদে ঘরমুখো মানুষকে পদ্মা পারাপার করছিল। খবর পেয়ে অভিযান চালায় নৌ-পুলিশ।

মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবির জানান, মঙ্গলবার থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরিসহ সব নৌযান দিয়ে যাত্রী পারপার বন্ধ করেছে প্রশাসন। শিমুলিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের চাপ ঠেকাতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে কড়া নজরদারি করা হচ্ছে। তবে বৃহস্পতিবার কিছু যাত্রী পদ্মা পারাপারের চেষ্টা করেছে। একটি চক্র মাওয়া পুরাতন ফেরিঘাট থেকে ট্রলার ও সিবোট দিয়ে তাদের নদীর ওপারের চর জানাজাত ঘাটে পারাপার করছিল। খবর পেয়ে সকাল থেকে অভিযান চালিয়ে পাঁচটি ট্রলার উদ্ধার করা হয়েছে। যাত্রী নামিয়ে দুটি ট্রলার পদ্মায় ডুবিয়ে দেয়া হয়েছে।

নৌ-পুলিশের তথ্য অনুযায়ী, বুধবার পর্যন্ত ১৭টি ট্রলার পদ্মায় ডুবিয়ে দেয়া হয়েছে। সব মিলিয়ে ৪৮টি ট্রলার ও দুটি সিবোট উদ্ধার করা হয়েছে। এখন শিমুলিয়া ঘাটে মানুষের ঢল নেই। এ ঘাট দিয়ে পণ্যবাহী ও জরুরি পরিসেবার গাড়ি কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে পার করা হচ্ছে। কোনোভাবেই যাত্রীবাহী গাড়ি পার করা হচ্ছে না।

ডেইলি বাংলাদেশ/এআর