Alexa পদত্যাগ করছেন বিএনপির ৩ কেন্দ্রীয় নেতা!

ঢাকা, বুধবার   ২০ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৫ ১৪২৬,   ২২ রবিউল আউয়াল ১৪৪১

Akash

পদত্যাগ করছেন বিএনপির ৩ কেন্দ্রীয় নেতা!

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৭ ২ নভেম্বর ২০১৯   আপডেট: ১৯:৩৮ ২ নভেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

জেলা ও মহানগর যুবদলের কমিটি গঠনকে কেন্দ্র করে স্বেচ্ছায় পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হকসহ বিএনপির কেন্দ্রীয় তিন নেতা। 

বাকি দু’জন হলেন- বিএনপির কেন্দ্রীয় সহ-ক্ষুদ্রঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক ও ডাক্তার শাহরিয়ার হোসেন চৌধুরী।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ একাংশের নেতারা সিলেট জেলা ও মহানগর যুবদলের কমিটি গঠন নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। এর ধারাবাহিকতায় গতকাল শুক্রবার রাতে নগরীর কুমারপাড়া এলাকায় সভা করেন বিক্ষুদ্ধ নেতাকর্মীরা। ওই সভায় বিএনপি ও যুবদলের অবমূল্যায়িত নেতাকর্মীরা দল থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিলে তাদের থামিয়ে দেন কেন্দ্রীয় নেতারা। এক পর্যায়ে রাজ্জাক, আরিফুল ও শাহরিয়ার নিজেরাই দলের কেন্দ্রীয় পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নেন। এ সময় তাদের সঙ্গে থাকা অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও পদত্যাগের সিদ্ধান্ত নেন। শনিবার দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পদত্যাগপত্র পাঠাবেন বলেও সূত্র থেকে জানা গেছে। 

সভায় উপস্থিত থাকা সিলেট জেলা যুবদলের সদ্য সাবেক কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল বাহার চৌধুরী বলেন, শুক্রবার সিলেট জেলা ও মহানগর যুবদলের যে কমিটি গঠন করা হয়েছে এতে দীর্ঘদিন ধরে যুবদলের রাজনীতি করা কেউ ঠাঁই পাননি। ঠাঁই পেয়েছেন বিশেষ একজন কেন্দ্রীয় নেতার অনুসারীরা। তাই বিষয়টি নিয়ে তারা রাতেই সিলেটে বিএনপির কেন্দ্রীয় নেতাদের কাছে তুলে ধরেন। এর পরিপ্রেক্ষিতে বিএনপির তিন কেন্দ্রীয় নেতা আব্দুর রাজ্জাক, আরিফুল হক চৌধুরী ও ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী দলের পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নেন।

এ বিষয়ে মেয়র আরিফুল হককে ফোন করলে তার ব্যক্তিগত সহকারী বলেন, স্যার মিটিংয়ে। পরে কথা বলবেন। বিএনপি থেকে তিনি পদত্যাগ করেছেন কি না জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। 

বিএনপি মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান ডেইলি বাংলাদেশকে বলেন, মেয়র আরিফুল হকের কোনো পদত্যাগপত্র এখন পর্যন্ত মহাসচিবের কাছে আসেনি।

ডেইলি বাংলাদেশ/এএএম/এসআই