.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১২ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

পথ চলাটা কিন্তু সহজ ছিল না : নাজমী জান্নাত

 প্রকাশিত: ১৫:২৮ ২৫ নভেম্বর ২০১৭   আপডেট: ০১:৩৬ ২৬ নভেম্বর ২০১৭

ফ্যাশন ডিজাইনার কাম উপস্থাপিকা নাজমী জান্নাত

ফ্যাশন ডিজাইনার কাম উপস্থাপিকা নাজমী জান্নাত

আশেপাশের অনেকের নানা-রকম সমালোচনাকে পাত্তা না দিয়ে মেয়েটি একটু আলাদা বিষয় হিসেবে স্নাতকে ফ্যাশন ডিজাইনিংকে বেছে নিল, লক্ষ্য ছিল দারুণ কিছু করবার- ফ্যাশন সচেতন একটা সমাজ গড়তে নিরলস কাজ করে যাওয়া।

স্নাতক শেষ করেই পথচলা শুরু করলেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা হিসেবে, শিক্ষকতাকে বেশ ভালমতোই উপভোগ করেন- আর জীবনের প্রধাণ ব্রত হিসেবে পালন করেন। কিন্তু নতুন কিছু করবার আকাঙ্ক্ষা কিন্তু তার কখনোই থেমে থাকেনি। প্রস্তাব পেলেন একটি ভিন্নধারার চলচ্চিত্রে কস্টিউম ডিজাইনার হিসেবে কাজ করবার- লুফে নিলেন নিজেকে প্রমাণ করবার সুযোগ।

বলা হচ্ছিলো হালের তরুণ ফ্যাশন ডিজাইনার কাম উপস্থাপিকা নাজমী জান্নাতকে নিয়ে। নানা রেকর্ড সৃষ্টিকারী ‘ঢাকা এট্যাক’ চলচ্চিত্রের কস্টিউম ডিজাইনিং এর কাজ শেষে এখন ব্যস্ত আছেন শিক্ষকতা আর উপস্থাপনা সহ আর অন্যান্য বিষয় নিয়ে।

বর্তমানে তরুণ প্রজন্মের একটা বড় একটা অংশ হতাশায় ডুবে আছে, অবষাদগ্রস্ত আর আত্মহত্যাপ্রবণ মানসিকতা নিয়ে নিজেকে গুটিয়ে নিচ্ছে। তাঁদের জন্য কাজ করতে আগ্রহী নাজমি, আর সে লক্ষ্য নিয়েই তিনি সংযুক্ত হয়েছেন সেইভ আওয়ার সোলস (এসওএস) নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে যারা আত্মহত্যার ঝুঁকিতে আছে এমন তরুণ-তরুণীদের জন্য কাজ করে যাচ্ছেন বেশ কিছুদিন ধরেই।

তরুণ প্রজন্মের প্রতিনিধিত্বকারী এই শিক্ষিকা জানিয়েছেন, নিজের স্বপ্ন পূরণের পাশাপাশি দেশ এবং জাতির বৃহত্তর স্বার্থে যদি অর্জিত জ্ঞানকে ব্যবহার করতে পারেন তাহলেই সেদিন নিজেকে সফল মনে করবেন। ফ্যাশন পিপাসু মানুষদের জন্য তিনি সাম্প্রতি খুলেছেন Naturally Nazmee নামের একটি ইউটিউব চ্যানেল যেখানে ফ্যাশন নিয়ে নানা ধরণের টিপস দিয়ে থাকেন। শেষ মুহুর্ত পর্যন্ত হাল ছেড়ে না দেবার সংকল্প নিয়ে প্রতিজ্ঞবদ্ধ নাজমী সকলের নিকট এই পথচলায় দোয়া প্রত্যাশী।