পথে পথে জনস্রোত

ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০১৯,   আষাঢ় ১১ ১৪২৬,   ২০ শাওয়াল ১৪৪০

পথে পথে জনস্রোত

 প্রকাশিত: ১৩:১৮ ২১ জুলাই ২০১৮   আপডেট: ১৩:৪২ ২১ জুলাই ২০১৮

আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মিছিল এখন সোহরাওয়ার্দী উদ্যান মুখি

আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মিছিল এখন সোহরাওয়ার্দী উদ্যান মুখি

উন্নয়ন ও অর্জনে অনন্য সফলতা পেয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই অগ্রযাত্রাকে সম্মান জানাতে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত গণসংবর্ধনায় নেমেছে নেতাকর্মীর ঢল। এখানেই জনতার ভালোবাসায় সিক্ত হবেন শেখ হাসিনা। 

শনিবার সরেজমিনে দেখা গেছে, ইলশে গুড়ি বৃষ্টি উপেক্ষা করে নেতাকর্মীরা গণসংবর্ধনায় উপস্থিত হচ্ছেন। এসময় তারা নেত্রীকে শুভেচ্ছা জানিয়ে দিতে থাকেন নানা স্লোগান। এরমধ্যেই অনেক নেতা গণসংবর্ধনায় এসেছেন হাজার হাজার নেতাকর্মী নিয়ে। 

নেতাকর্মীদের অনেকেই বলেন, প্রধানমন্ত্রীর বিশ্ব স্বীকৃতি অর্জনে আমরা অত্যন্ত খুশি। তাকে সংবর্ধনা জানাতে আসতে পেরে, আমরা নিজেদের সৌভাগ্যবান মনে করছি। আশা করছি আগামীতেও জনগণের ভোটে নির্বাচিত হয়ে শেখ হাসিনা দেশের নেতৃত্ব দেবেন।

সংবর্ধনা ঘিরে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের নেতাকর্মীদের হলুদ ক্যাপ ও টি-শার্টে সুসজ্জিত সোহরাওয়ার্দী উদ্যানে আসতে দেখা গেছে।

লাল ক্যাপ ও টি-শার্টে স্বেচ্ছাসেবক লীগ

সকালের প্রথমভাগে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরাও এসেছেন গণসংবর্ধনায়। সকাল ১০টা থেকে তারা অপেক্ষা করেছেন সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশ পথে। নিরাপত্তার কারণে প্রবেশে দেরি হচ্ছে তাদের। তবে দীর্ঘ অপেক্ষায়ও যেন নেই কোনো ক্লান্তি। তারা বলছেন, নেত্রীর অর্জনে সামিল হতে পেরে আমরা নিজেদের ধণ্য মনে করছি।  এ  অপেক্ষা কিছুই না।

ডেমরা থানা আওয়ামী লীগের সাধারন মশিউর রহমান মোল্লা সজলের নেতৃত্বে সুসজ্জিত মিছিল বাদ্যযন্ত্রের তালে তালে বাংলাদেশ সচিবালয়ের সামনে থেকে দোয়েল চত্তরে শোডাউন করছে। চানখারপুল এলাকার সামনে থেকে হাইকোর্টের সামনের সড়কে কিশোরগঞ্জ-২ আসনের মনোনয়ন প্রত্যাশী ডক্টর জায়েদ মোহাম্মদ হাবিবুল্লাহ শোডাউন দিচ্ছেন। চাদপুর-৩ আসনে রেদওয়ানকে এমপি প্রার্থী হিসেবে দেখতে চায়, এমন পোস্টার-ব্যানারে শাহবাগ মোড়ে মিছিল নিয়ে এসেছেন তিনি।

ঢাকার বাইরে থেকেও আসা আওয়ামী লীগের মিছিল চোখে পড়ার মতো। নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক এমপি কায়সার হাসনাত সকাল নয়টায় বিশাল বহর নিয়ে সোনারগাঁও থেকে সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রীর গণসংবর্ধনায় যোগ দিয়েছেন।

আগতরা ঢাক-ঢোলের তালে তালে “জয়বাংলা, বাংলার জয়”, “ভোট দিন ভোট দিন” দেশের উন্নয়নের স্বার্থে আবারো নৌকায় ভোট দিন স্লোগানে গোটা এলাকা মুখরিত করে তুলেছেন।

মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উড়ানো, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের পথ তৈরি, গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড এবং সবশেষ ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জনসহ শেখ হাসিনার নেতৃত্বে সরকার উন্নয়ন-অর্জনে অসামান্য অবদান রাখায় সংবর্ধনার আয়োজন করে আওয়ামী লীগ।

ডেইলি বাংলাদেশ/ডিএম/এলকে