Alexa পতাকার রঙে রঙিন হলো মসজিদ

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯,   শ্রাবণ ৩ ১৪২৬,   ১৪ জ্বিলকদ ১৪৪০

পতাকার রঙে রঙিন হলো মসজিদ

ধর্ম ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৩ ৭ জুলাই ২০১৯  

আমেরিকার টোলিডো ইসলামিক সেন্টার ও মসজিদ কমপ্লেক্স

আমেরিকার টোলিডো ইসলামিক সেন্টার ও মসজিদ কমপ্লেক্স

দেশ প্রেমকে তুলে ধরতে মসজিদের গম্বুজ ও মিনারে ব্যবহার করা হয়েছে বিশেষ লাইটিং ব্যবস্থা। এ লাইটের বিভিন্ন রঙের আলোয় ফুটে ওঠেছে দেশের পতাকা।

৪ জুলাই মার্কিন যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবস পালন করা হয়। দিবসটিকে স্মরণীয় করে রাখতে আমেরিকার মুসলিম কমিউনিটি তাদের একটি ইসলামিক সেন্টার ও মসজিদকে সাজিয়েছেন দেশের পাতাকার আদলে। 

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে লাল, সাদা ও নীল রঙের লাইট ব্যবহারে মসজিদটিকে পতাকার আদলে সাজানো হয়। ইসলামিক সেন্টার ও মসজিদ কমপ্লেক্সের পাবলিক রিলেশন চেয়ারম্যান (PRC) নাজওয়া বাদাঈ গত রমজান মাসের শেষ দিকে এ কার্যক্রম হাতে নেন।

মসজিদকে পতাকার রঙে সাজিয়ে আমেরিকার মুসলিম কমিউনিটি এ কথাই জানাতে চায় যে, মুসলিমরা দেশের সংবিধানের মর্যাদা অক্ষুন্ন রাখতে চায়। ইসলাম আমাদের বিশ্বাস এবং এক আল্লাহর অধীনে আমরা এক শক্তিশালী জাতি।

আমেরিকার টোলিডো ইসলামিক সেন্টার ও মসজিদ কমপ্লেক্সটি হাইওয়ের সংলগ্ন হওয়ায় প্রতি রাতেই হাজারো গাড়ির আলোয় অন্যরকম রূপে দৃশ্যমান হয় মসজিদটি। হাইওয়েগামী অধিকাংশ গাড়ির চালক মসজিদটির অপরূপ সৌন্দর্য দেখতে ধীরগতিতে পথ অতিক্রম করে।

মসজিদের বর্ণিল আলোক সজ্জা দেখতে মানুষের এ আগ্রহ-ই প্রমাণ করে যে, মসজিদের আলোক সজ্জা সবারই পছন্দনীয়। এ কারণে অনেক মানুষ ইসলামিক সেন্টার ও মসজিদ কর্তৃপক্ষের প্রশংসা করেছেন।

আমেরিকার টোলিডো ইসলামিক সেন্টার ও মসজিদ কমপ্লেক্স।

ইসলামিক সেন্টার ও মসজিদ কমপ্লেক্স বৃহস্পতিবার বন্ধ থাকে আর সে রাতে মসজিদটি থাকে আলোক সজ্জায় সজ্জিত। প্রতি বছর দেশটির স্বাধীনতা দিবসে ইসলামিক সেন্টার ও মসজিদ কর্তৃপক্ষ বিশেষ আলোক সজ্জার ব্যবস্থা রাখার পরিকল্পনা করছে।

উল্লেখ্য যে, ওহিও যুক্তরাষ্ট্রের ৩৪তম বৃহত্তম এলাকা। সপ্তম জনপ্রিয় শহর। যুক্তরাষ্ট্রের ক্যান্সাস ব্যুারো কর্তৃক ২০১৮ সালের ১ জুলাই প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ওহিও’র মোট জনসংখ্যা ১ কোটি ১৬ লাখ ৮৯ হাজার ৪৪২জন। শহরটিতে শতকরা ১ ভাগ মুসলিম বসবাস করে।

ওহিওর শতকরা ৫৫ ভাগ মানুষ ধর্মকর্মে বিশ্বাসী। আর ওহিও’র শতকরা ৩৬ ভাগ মানুষ প্রতি সপ্তাহেই ধর্মীয় সভা-সমাবেশে যোগদান করেন।

ডেইলি বাংলাদেশ/আরএজে