Alexa পণ্য আমদানিতে কেউ যেন হয়রানি না হয়: অর্থমন্ত্রী

ঢাকা, রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১১ ১৪২৬,   ২৯ জমাদিউস সানি ১৪৪১

Akash

পণ্য আমদানিতে কেউ যেন হয়রানি না হয়: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫৪ ২৭ জানুয়ারি ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

পণ্য আমদানির ক্ষেত্রে কেউ যাতে হয়রানির শিকার না হয় সে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখার আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। 

রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় রোববার আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০২০ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাস্টমস কর্মকর্তাদের উদ্দেশ্যে এ আহ্বান জানান অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, সব শুল্ক স্টেশনে স্ক্যানার মেশিন বসানো হবে। এর মাধ্যমে জানতে পারবো সঠিক পণ্য আসছে কিনা।

তিনি বলেন, যখন বিভিন্ন পোর্ট দিয়ে পণ্য আমদানি করা হয়। তখন এক পণ্যের পরিবর্তে অন্য কোনো কিছু আসলো কিনা। অর্থাৎ কি ধরনের পণ্য আসলো সে বিষয়টি ভালো করে দেখা হবে। যদি সঠিক পণ্য আমদানি করা হয় তাহলে দেশ এবং দেশের মানুষ সবাই লাভবান হবে।

সে সময় তিনি আরো বলেন, শুধু রাজস্ব আদায় নয,পাশাপাশি জনগণের সেবা দিতে হবে। জনগণের সেবা দেয়ার ক্ষেত্রে কোনো ধরনের যেন ঘাটতি না হয় সে বিষয়টি খেয়াল রাখার আহ্বান জানান তিনি।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, মানুষের মনে কাস্টমস নিয়ে এক ধরনের ভীতি রয়েছে। সাধারণ মানুষ মনে করে কাস্টমস মানেই সমস্যা। ব্যবসায়ীদের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক তৈরির মাধ্যমে এ ভীতি দূর করার আহ্বান জানান তিনি।

এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড মসিউর রহমান, অর্থমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আবুল হাসান মাহমুদ আলী ও এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম।

ডেইলি বাংলাদেশ/এসএস/এসআই